জেলার খবর

ছাতক পৌরসভা নির্বাচনে ৪৯ জন প্রার্থী২৬ জন সরকার দলীয়।

আব্দুছ ছালাম শাকিল, জেলা প্রতিনিধি-(সুনামগঞ্জ)

ছাতক পৌরসভা নির্বাচনে ৪৯ জন প্রার্থী২৬ জন সরকার দলীয়।

ছাতক পৌরসভা নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনে মোট ৪৯ প্রার্থীর মধ্যে ২৬ জন সরকার দলীয়, ৬ জন বিএনপি, ২ জন জামাত ও ১৫ জন নির্দলীয় প্রার্থী রয়েছেন। তাদের মনোনয়ন বৈধ হওয়ায় আসন্ন ১৬ জানুয়ারীর পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার যোগ্যতা লাভ করেছেন তারা।

মেয়র পদে আওয়ামীলীগ মনোনয়ন লাভ করেছেন বর্তমান মেয়র আবুল কালাম চৌধুরী ও বিএনপি মনোনয়ন লাভ করেছেন রাশিদা আহমদ ন্যান্সি। এ ছাড়া ৩টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৪ জনের মধ্যে ২৪ জনই আওয়ামী রাজনীতির সাথে জড়িত। সংরক্ষিত ৩টি আসনে মোট ১৩ জন নারী প্রার্থীর মধ্যে সংরক্ষিত ২নং আসনে তাসলিমা জান্নাত কাকলী বিএনপি ও ৩নং আসনে মিলন রানী আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত।

বাকী ১১ জন নির্দলীয় বলে জানা গেছে। স্থানীয় সূত্র মতে পৌর সভার ১নং ওয়াডের প্রার্থী বর্তমান কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ, নাজিমুল হক ও আরজ মিয়া আওয়ামীলীগ ঘরনার, ২নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর সুদীপ দে ও সাবেক কাউন্সিলর আফরোজ মিয়া আওয়ামীলীগের সাথে জড়িত ও বেলায়েত হোসেন নির্দলীয়, ৩নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর লিয়াকত আলী, কাওসার চিস্তি, রাসেল মিয়া, আইনূল হক আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত ও বাহরাম আলী নির্দলীয় প্রার্থী, ৪নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর ধন মিয়া, রাশিদ আলী, ফারুক মিয়া ও আব্দুল্লাহ মিয়া আওয়ামীলীগ এবং রশিদ আহমদ জামায়াতের সাথে জড়িত, ৫ নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর আছাব মিয়া ও সাবেক কাউন্সিলর ইরাজ মিয়া আওয়ামীলীগ এবং খায়ের উদ্দিন বিএনপির রাজনীতির সাথে জড়িত, ৬ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন বিএনপি এবং দেলোয়ার মাহমুদ জুয়েল বক্স ও মাহবুব মিয়া আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত, ৭ নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর তাপস চৌধুরী ও লায়েক মিয়া আওয়ামীলীগ ও হিমাংশু দাস উত্তম নির্দলীয় প্রার্থী, ৮ নং ওয়ার্ডের প্রার্থী সাবেক কাউন্সিলর মাসুক মিয়া আওয়ামীলীগ, জুবায়ের আহমদ ও শফিকুল ইসলাম আওয়ামীলীগ এবং আলী আহমদ নির্দলীয়, ৯নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর দিলোয়ার হোসেন, সুহেল মাহমুদ আওয়ামীলীগ, হাজী ছালিক মিয়া বিএনপি ও কয়েছ আহমদ নিদলীয় প্রার্থী। সংরক্ষিত নারী আসন ১, ২ ও ৩ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সামছুন্নাহার বেগম, নতুন মুখ তহুরা আক্তার চৌধুরী কলি, নূরেছা বেগম, শিপ্রা দে ও রোজিয়া বেগম রোজি নির্দলীয়, সংরক্ষিত ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী বিএনপি, সাবেক মহিলা কাইন্সলর সুতফা দাস ও রুহেনা চৌধুরী নির্দলীয় এবং সংরক্ষিত ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মিলন রানী দাস আওয়ামীলীগ, হুছনা বেগম নাজিয়া, জোসনা বেগম, নাজমা বেগম, রত্না মালাকার ও নূরুন্নাহার পাঠোয়ারী নির্দলীয় প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button