জেলার খবর

কপিলমুনি বিনোদগঞ্জ পৌরসভা গঠনের লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত।

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা)

কপিলমুনি বিনোদগঞ্জ পৌরসভা গঠনের লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত।

খুলনার কপিলমুনিতে বিনোদন গঞ্জ পৌরসভা গঠনের লক্ষ্যে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। পাইকগাছা উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার বেলা ১২টায় কপিলমুনি ভুমি অফিসে এ মতবিনিময় সভার সভাপতিত্ব করেন পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইকবাল মন্টু,

সভাপতির বক্তৃতায় ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকী পৌরসভার গঠন ও কার্যক্রমের উপর আলোকপাত করে বলেন, আমাদের অনেক বাজেট আছে যে গুলো ইউনিয়ন পরিষদে দেওয়া যায়, কিন্তু পৌরসভা হলে সেই বাজেট গুলো দেওয়া যায় না। তা’ছাড়া ইউনিয়ন পরিষদের ট্যাক্স সামান্য হলেও পৌরসভার ট্রাক্স আরো বৃদ্ধি পাবে। এসময় তিনি আরোও বলেন, পৌরসভা গঠনের কিছু প্রক্রিয়া রয়েছে। সেই প্রক্রিয়া গুলোর ধারাবাহিকতা রক্ষা হলে পৌরসভা গঠন সম্ভব। যেমন এলাকা নির্ধারণ, জনসংখ্যা, মানুষের আয়ের উৎস, কৃষি ও অনাবাদি জমির পরিমাণ কত? তিনি বলে এ সকল বিষয় নিয়ে আপনারা গুরুত্বপূর্ণ তথ্য ও মত দিয়ে আমাকে সহযোগিতা করবেন।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য সচিব ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশিদুজ্জামান, পরিসংখ্যা অফিসার এম মোজ্জাফর হোসেন, কপিলমুনি ইউপি চেয়ারম্যান কওসার আলী জোয়াদ্দার, প্রভাষক মঈনুল ইসলাম, প্রবীন ব্যাক্তিত্ব ও বিশিষ্ট ব্যাবসায়ী আলহাজ্ব এরফান আলী মোড়ল, কপিলমুনি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি যুগোল কিশোর দে, হরিঢালী ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক শেখ বেনজির আহমেদ বাচ্চু, যুবলীগ নেতা আজিজুল হাকিম, ইউপি সদস্য কুমারেশ দে, ইজহার আলী গাজী, রাজিব গোলদার।

পৌরসভা গঠনের লক্ষ্যে বিভিন্ন বিষয়ে খোলামেলা আলোচনায় অংশ নেন, কপিলমুনি প্রেসক্লাবের সভাপতি শেখ শামসুল আলম পিন্টু, বিশিষ্ট ব্যাবসায়ী সাধন কুমার ভদ্র, সাংবাদিক পারভেজ মোহাম্মদ, প্রবাসী দিগন্তের বার্তা সম্পাদক শেখ সেকান্দার আলী, সাংবাদিক জি এম আসলাম হোসেন, এ কে আজাদ, দীপ্ত নিউজের শেখ দীন মাহমুদ, পলাশ কর্মকার এম আজাদ হোসেন সহ কর্মরত সাংবাদিকবৃন্দ, এলাকার বীর মুক্তিযুদ্ধা ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button