জেলার খবর

মহান বিজয় দিবসে গরীব-দু:স্থদের মাঝে “বাঁশখালী প্রেসক্লাব”র শীতবস্ত্র বিতরন।

এনামুল হক রাশেদী, বাঁশখালী উপজেলা প্রতিনিধি-(চট্টগ্রাম)

মহান বিজয় দিবসে গরীব-দু:স্থদের মাঝে “বাঁশখালী প্রেসক্লাব”র শীতবস্ত্র বিতরন।

স্বাধিনতার ৪৯ তম মহান বিজয় দিবস উপলক্ষে চট্টগ্রাম জেলার “বাঁশখালী প্রেসক্লাব” এর উদ্যোগে গরীব, দু:খী অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরন করা হয়েছে।

১৬ ডিসেম্বর’২০ ইং বুধবার সকাল ১১ টার সময় “বাঁশখালী প্রেসক্লাব” কৃতপক্ষ বাঁশখালী পৌরসভাস্থ থানার সম্মুখে প্রেসক্লাবের নিজস্ব কার্যালয়ের প্রেস কনফারেন্স হলে এক জনাকির্ন অনুষ্টানের আয়োজন করে।

বাঁশখালী প্রেসক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক ও শিক্ষাবিধ উজ্বল বিশ্বাষের সভাপতিত্বে সাধারন সম্পাদক জসিম উদ্দিনের সঞ্চালনায় শীতবস্ত্র বিতরন অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলার প্রানীসম্পদ কর্মকর্তা বিশিষ্ট প্রানী বিশেষজ্ঞ সুখরঞ্জন বড়ূয়া। বিশেষ অতিথি ছিলেন, বিশিস্ট্য সমাজসেবক তারুন্যের আইডল লায়ন সরোয়ার আলম, পৌরসভা আওয়ামীলীগ নেতা আকতার হোসেন এবং পৌরসভা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক বিশিষ্ট আইনজীবি উত্তম কুমার কারন।

প্রধান অতিথি সুখরঞ্জন বড়ুয়া বলেন, সাংবাদিকরা জাতীর দর্পন, রাস্ট্রের শক্তিশালী চতুর্থ স্তম্ভ, সাংবাদিকরা চাইরেই পারে ঘুনে ধরা সমাজের যাবতীয় অনিয়মকে জাতীর সামনে অকপটে তুলে ধরে একটি সুন্দর সমাজ বিনির্মানে গুরুত্বপুর্ন ভুমিকা রাখতে। তিনি শীতবস্ত্র বিতরনের মত মানবিক কর্মসুচি বাস্তবায়ন করায় বাঁশখালী প্রেসক্লাব কর্মকর্তাদের অভিনন্দন জানান।

সভাপতির বক্তব্যে সিনিয়র সাংবাদিক উজ্বল বিশ্বাষ বলেন, সাংবাদিকরা প্রতিনিয়ত সমাজের রক্তচক্ষুকে উপেক্ষা করে সমাজের অনিয়ম অসঙ্গতিকে রাস্ট্রের সামনে তুলে ধরার পাশাপাশি মানবিক দৃষ্টান্ত স্থাপন করেও আলোচিত হয়। এরিই অংশ হিসাবে বাঁশখালী প্রেসক্লাব আজকে শীতবস্ত্র বিতরনের মাধ্যমে যে দৃষ্টান্ত স্থাপন করল আগামীতেও তা অব্যাহত থাকবে বলে জানান।

শীতবস্ত্র বিতরন অনুষ্টানে স্বাগত বক্তব্যে বাঁশখালী প্রেসক্লাবের জয়েন্ট সেক্রেটারী সাংবাদিক এনামুল হক রাশেদী মহান মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, মহান মুক্তিযুদ্ধে কলম সৈনিক সাংবাদিকদের নি:স্বার্থ ও সাহসী ভুমিকা আমাদের গৌরবোজ্বল মুক্তিযুদ্ধকে গতি সঞ্চার করেছিল। মহান মুক্তিযুদ্ধ বাঙ্গালী জাতীর অস্তিত্বের স্বর্নালী ইতিহাস। শহীদ সাংবাদিকদের ত্যাগকে আদর্শে রুপান্তরিত করে এখনকার সাংবাদিকদেরকে নি:স্বার্থভাবে দেশ-মাটি ও মানুষের স্বার্থে কাজ করে যেতে হবে।

বিশেষ অতিথিবৃন্দ তাদের বক্তব্যে মহান বিজয় দিবসে শীত বস্ত্র কর্মসুচি হাতে নিয়ে বাঁশখালী প্রেসক্লাব পরিবারের সাংবাদিকরা যে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে তা অন্যদের জন্যও অনুকরনীয় হবে বলে অভিমত ব্যক্ত করে বাঁশখালী প্রেসক্লাব নেতৃবৃন্দকে অভিনন্দন জানান। পরে বাঁশখালীর প্রত্যন্ত অঞ্চল থেকে আসা অসহায়-দু:স্থদের মাঝে বাঁশখালী প্রেসক্লাবের পক্ষ থেকে অতিথিরা শীতবস্ত্র বিতরন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button