জেলার খবর

ফ্রি-খৎনা আয়োজন করে হাজী মহসিন পরিবার মহত্বের পরিচয় দিয়েছে।

আব্দুছ ছালাম শাকিল, জেলা প্রতিনিধি-( সুনামগঞ্জ)

ফ্রি-খৎনা আয়োজন করে হাজী মহসিন পরিবার
মহত্বের পরিচয় দিয়েছে।

ছাতকে একটি ফ্রি-খৎনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী মিজান বলেছেন, ইসলামের দৃষ্টিতে পুত্র সন্তানের খৎনা করানো একটি সুন্নত কাজ।

মুসলিম পরিবারে জন্ম নেয়া প্রত্যেক পুত্র সন্তানদের খৎনা করানো ইসলামে সু-স্পষ্টভাবে বলা হয়েছে। বিজ্ঞানের দৃষ্টিতে ও খৎনা একটি স্বাস্থ্য সম্মত উত্তম প্রক্রিয়া। মুসলমান ছাড়াও বর্তমান বিশ্বের বিভিন্ন সম্প্রদায়ের মানুষ তাদের পুত্র সন্তানদের খৎনা করাচ্ছেন।

তিনি বলেন, ফ্রি-খৎনা অনুষ্ঠানের আয়োজন করে মরহুম হাজী আবুল মহসিন (বটমিয়া) পরিবার মহত্বের পরিচয় দিয়েছেন। আয়োজকদের সাধুবাদ জানিয়ে তিনি সমাজের বিত্তবানরা এ রকম সামাজিক কর্মকান্ডে এগিয়ে আশা প্রয়োজন বলে মনে করেন।

শুক্রবার সকালে ছাতক শহরের জালালিয়া আলিম মাদ্রাসায় বাগবাড়ী এলাকার মরহুম হাজী আবুল মহসিন (বট মিয়া) পরিবার কর্তৃক আয়োজিত ফ্রি-খৎনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মিজানুর রহমান চৌধুরী এসব কথা বলেন। ছাতক হাসপাতালের একটি মেডিকেল টিম সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত ২৬ জন শিশুকে ফ্রি খৎনা কাজ সম্পন্ন করেছে।

আয়োজকদের পক্ষ থেকে প্রতি শিশুকে বিনা মুল্যে লুঙ্গি ও প্রয়োজনীয় ওষধ প্রদান করা হয়। এসময় আয়োজক হাজী শামস উদ্দিন, অতিথি হিসেবে জালালিয়া আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আব্দুর রহিম, অধ্যক্ষ মাওলানা আব্দুল আহাদ, মুক্তিযোদ্ধা আলহাজ্ব গোলাম মোস্তফা, স্থানীয় হাজী আবুল হায়াত, জাবা মেডিকেল সেন্টারের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গির আলম, পৌর কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন, রানীতিবিদ আবু হুরায়রা ছুরত, স্থানীয় হাজী আলাউদ্দিন, হাজী আজমল হোসেন, আলাউদ্দিন রুমেল, ফখরুল ইসলাম, গোলাম সারোয়ার মিটু, মাষ্টার ফারুক আহমদ, তানভির চৌধুরী, রহমত আলী, মনজুর হোসেন চৌধুরী, রুমেল চৌধুরী, রাজু হোসেন, আবু সুফিয়ান, মাওলানা আব্দুল মালিক, মাওলানা আব্দুস ছালাম, আবু সাইদ নোমান, আনিসুল হক, আব্দুল আওয়াল, জসিম উদ্দিন সালমান, মেহেদী হাসান, জিয়া উদ্দিন আদনান, জহির উদ্দিন দিনান, রেজাউল করিম রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button