জেলার খবর

পাইকগাছায় জমি বিরোধের জের; যাতায়াত পথ বন্ধ, অসহায় পরিবার বিপাকে।

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা)

পাইকগাছায় জমি বিরোধের জের; যাতায়াত পথ বন্ধ, অসহায় পরিবার বিপাকে।

খুলনার পাইকগাছায় পেশি শক্তির বল দেখিয়ে যাতায়াতের পথ বন্ধ করে দিয়েছে প্রতিপক্ষরা।
দীর্ঘ দিনের যাতায়াত পথে ঘেরা-বেড়া দেয়ায় দরিদ্র পরিবারকে অবরুদ্ধ রাখার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার সন্ধ্যায় সোলাদানা ইউপির পার বয়ারঝাঁপা গ্রামে এ ঘটনাটি ঘটে। এ নিয়ে ক্ষতিগ্রস্থ মতলেব আলী ফকির থানায় জিডি করে সংশ্লিষ্ট প্রশাসন সহ জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করেছেন।

সোলাদানা ইউপির পার বয়ারঝাঁপা গ্রামের মৃতঃ জাহান ফকিরের ছেলে মতলেব ফকির জানান, পার বয়ারঝাঁপা মৌজায় এসএ ১০৮, ১১৪ ডিপি ৮৩,এসএ দাগ ৪৬৫,৪৪৩,৪৯১ সহ বিভিন্ন দাগ খতিয়ানের মধ্যে ৩,৫৫ একর সম্পত্তির মধ্যে ১,৬১ একর সম্পত্তি প্রতিবেশি রেজাউল ও মিজানুর ফকিরের বংশধরদের সাথে এ্যাওয়াজমুলে ভোগ দখল করে আসছি।

এ সম্পত্তি বর্তমান জরিপে আমাদের নামে রেকর্ডও হয়েছে। স্থানীয় আরশাদ ফকির, সলেমান ফকির জানান, ইতোপুর্বে প্রতিপক্ষ রেজাউল গংরা আমাদের বসতবাড়ীর সম্পত্তি দখল করার চেষ্টা করলে পুলিশী ব্যবস্থা ও স্থানীয়দের হস্তক্ষেপে মিমাংসা হয়।

মতলেব ফকির, আরশাদ ফকির অভিযোগ করেন, সোমবার সন্ধ্যায় দা-সাবল, লাঠিসোটা নিয়ে রেজাউল গংরা পুকুরে নেট ও বাড়ীর সামনে দিয়ে ঘেরা-বেড়া দিয়ে অবরুদ্ধ করে ফেলেছে। এ ঘটনায় মতলেব ফকির বাদী হয়ে মঙ্গলবার প্রতিপক্ষ রেজাউল ফকির, মিজানুর, রবিউল, জাহিদ ফকির গংদের বিরুদ্ধে থানায় সাধারন ডায়েরী করেছেন।

এ বিষয়ে ইন্সপেক্টর তদন্ত মোঃ আশরাফুল আলম জানান, জিডির পরিপ্রক্ষিতে একজন পুলিশ অফিসারকে দিয়ে ঘটনাস্থলে তদন্ত করে ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button