জেলার খবর

পাইকগাছায় দেলুটিতে বিক্ষোভ, ২৮ ব্যক্তির ৭ লক্ষাধিক টাকা নিয়ে চম্পট দিয়েছে সেফ ইসলামী গ্রুপ।

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা)

পাইকগাছায় দেলুটিতে বিক্ষোভ, ২৮ ব্যক্তির ৭ লক্ষাধিক টাকা নিয়ে চম্পট দিয়েছে সেফ ইসলামী গ্রুপ।

পাইকগাছায় উপজেলার দেলুটি ইউনিয়নের ২৮ অসহায় ব্যক্তির নিকট থেকে প্রায় সাড়ে ৭ লাখ টাকা হাতিয়ে নিয়ে চম্পট দিয়েছে সেফ ইসলামী গ্রুপ লিমিটেড নামের একটি প্রতারক প্রতিষ্ঠান। এ ঘটনায় ভুক্তভোগী ২৮ ব্যাক্তি তাদের হাতিয়ে নেয়া টাকা আদায় ও প্রতারকদের শাস্তির দাবীতে এলাকায় বিক্ষোভ করেছে।

বিভিন্ন তথ্য উপত্তে জানা যায়, উপজেলার দেলুটি ইউপিতে ২০১৫ সালে সেফ ইসলামি গ্রুপ নামে একটি এনজিও ঋণ কার্যক্রম শুরু করে। এনজিওটির নিয়ন্ত্রনে কর্ণধার মোঃ মোক্তার হোসেন, আল মামুন, রাজু আহম্মেদ ও ইসমাইল হোসেন যৌথভাবে কার্যক্রম শুরু করেন। যার ব্যাবস্থাপক হিসাবে দ্বায়িত্ব পালন করেন মোঃ মোক্তার হোসেন।

বাৎসরিক ও মাসিক হিসেবে ব্যাপক লোভনীয় লাভে গ্রাহক বানিয়ে প্রতিজনের নিকট থেকে লাখ লাখ টাকা আদায় করা হয়েছে বলে প্রতিষ্ঠানে দেয়া পাশ বই, চেক ও প্রমানপত্রে তথ্য মেলে।

মাঠকর্মী আঃ সালাম জানায়, তিনি মাঠ কর্মী হিসেবে নিয়োগ পেয়ে কার্যক্রম শুরু করেন। এলাকার ১৮ ব্যক্তির কাছ থেকে বাৎসরিক ও মাসিক টাকা আদায় করেন। ১৯ ডিসেম্বর ২০১৫ থেকে ১৩ অক্টোবর ২০১৯ সাল পর্যন্ত আদায়কৃত ৭ লাখ ২১ হাজার ৭শ টাকা কপিলমুনি শাখা ব্যবস্থাপক রবিউল ইসলামের কাছে জমা প্রদান করে পাশবই রশিদ সংগ্রহ করেন।

প্রথমত কয়েক বছর লোভনীয় লভ্যাংশ প্রদান করলেও হঠাৎ কোম্পানির কর্মকর্তারা ২০১৯ সালের কোন এক রাতে পালিয়ে যায়। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে অফিসের সামনে শ’শ’ লোকের সমাগম ঘটে ও বিক্ষোভ করে।

স্থানীয় প্রশান্ত রায়ের ছেলে প্রতাপ রায় জানায়, তার নিজের ও পরিবারের ২ লাখ টাকার ৪ টি শেয়ার রয়েছে। একইভাবে সবুর সানার স্ত্রী খালেদা বেগম জানান, তিনি গরু, ছাগল ও জায়গা জমি বিক্রি করে লাভের আশায় ১ লাখ টাকা জমা দিয়েছেন। তিনি কাঁদতে কাঁদতে বলেন, তার ডানে বায়ে আর কিছু নেই, এখন তারা মানবেতর জীবন কাটাচ্ছে।

তৎকালিন শাখা ব্যবস্থাপক রবিউল ইসলাম জানান, কর্মকর্তারা মোবাইল নাম্বর পরিবর্তন করায় তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। তবে তাদের প্রতিষ্ঠানের নামে যে সম্পদ সম্পত্তি রয়েছে তা দিয়ে গ্রাহকের টাকা পরিশোধ করার কথা তিনি স্বীকার করেন। এদিকে মঙ্গলবার গ্রাহকের টাকা আদায় ও প্রতারকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবীতে দেলুটিতে বিক্ষাভ করেছে ভুক্তভোগী প্রতারনার শিকার নারী পুরুষ। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট বিভাগের হস্তক্ষেপ দাবী জানিয়েছেন তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button