জেলার খবর

সেনবাগে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

মোঃ ফখর উদ্দিন, নোয়াখালী প্রতিনিধিঃ

সেনবাগে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

নোয়াখালীর সেনবাগে শনিবার(৫ জুন) সকালে সেনবাগ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রাণী সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) সহযোগিতায় উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণী সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

পাইলট উচ্চ বিদ্যালয় মাঠের ভেন্যুতে ৩৫টি স্টল স্থাপন করা হলেও প্রদর্শনীতে অংশগ্রহণ ছিলো খুব কম,গবাদী পশুপাখির উপস্থিতি ছিলো একেবারেই নগন্য। প্রদর্শনীতে ৫টি স্টলে গরু,৩টি স্টলে ছাগল,১টি স্টলে ভেড়া,২টি স্টলে কবুতর ও ২টি স্টলে হাঁস মুরগী অংশ নিয়েছে।

প্রদর্শনী উপলক্ষে সেনবাগ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রাণী সম্পদ কর্মকতা ডা: মো: মুজিবুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে উদ্বোধনী অনুষ্ঠান,আলোচনা সভা ও পুরস্কার বিতরণী সভার আয়োজন করা হয়।

সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুল ইসলাম মজুদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিথ ছিলেন নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য,আরটিভির চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ আলম।
বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান গোলাম কবির,আওয়ামীলীগ নেতা আলী আক্কাছ রতন,সফল খামারী মো: সুজন।এ সময় উপস্থিত ছিলেন-সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল বাতেন মৃধা,ভিপি দুলাল,এমপির স্থানীয় প্রতিনিধি কামাল উদ্দিন চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানের শেষাংশে ৪টি ক্যাটাগরিতে ১২ জন খামারীকে পুরষ্কার প্রদান করা হয়।

খামারিরা প্রাণী সম্পদ রক্ষা,পশুপালনকারি খামারিদের পর্যাপ্ত সুযোগ সুবিধা দিতে এবং পশুপাখির খাদ্যের দাম ক্রয় ক্ষমতার মধ্য রাখতে জোর জাবী জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button