জেলার খবর

নোয়াখালীর সেনবাগে সম্পত্তিগত বিরোধে বসতবাড়ির রাস্তা কর্তনের অভিযোগ।

মোঃ ফখর উদ্দিন,নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর সেনবাগে সম্পত্তিগত বিরোধে বসতবাড়ির রাস্তা কর্তনের অভিযোগ।

সম্পত্তিগত বিরোধের জের ধরে নোয়াখালীর সেনবাগ উপজেলার ৬ নং কাবিলপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আজিজপুর গ্রামে তাজুল ইসলাম নামের এক ব্যাক্তির বসত বাড়ির চলাচলের রাস্তা কর্তনের অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী তাজুল ইসলামের পুত্র মোঃ শহীদুল ইসলাম ও এলাকাবাসী সূত্রে জানা যায়, আজিজপুর গ্রামের আলী আজম বাড়ীর মৃত আলী আজমের ওয়ারিশান লুৎফুর রহমান,মোস্তাফিজুর রহমান ও খলিলুর রহমানের কাছ থেকে ১৯৭৮ – ১৯৭৯ ইং সালে প্রতিবেশী মৃত মোহাম্মদ উল্লাহ ১৮০ শতাংশ জায়গা ক্রয় করেন। পরবর্তীতে ক্রয়কৃত জায়গা পরিমাপ করে ১০ শতাংশ জায়গা কম পাওয়া যায়।এ নিয়ে স্থানীয় ভাবে বিষয়টি সমাধান করার জন্য বসলে মৃত মোহাম্মদ উল্লাহর পরিবারকে ১০ শতাংশ জায়গা বুঝিয়ে না দেওয়া পর্যন্ত বসত বাড়ির চলাচলের জন্য মৃত আলী আজমের ওয়ারিশানদের রাস্তা ব্যবহার করার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত দেয়া হয়।

প্রতিবেশীদের পাওনা ১০ শতাংশ জায়গা বুঝিয়ে না দিয়ে হঠাৎ করে গত সোমবার(২৬ অক্টোবর) হতে লুৎুফর রহমানের পুত্র মোঃ মিরন (৩৫) মৃত. মোহাম্মদ উল্লাহ’র পুত্র তাজুল ইসলাম এর বসত বাড়ির চলাচলের রাস্তা হতে মাটি কর্তন করে ফেলেন।

এ বিষয়ে জানতে চাইলে, স্থানীয় ৬ নং কাবিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাহার ও ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য আনোয়ার হোসেন গণমাধ্যমকে জানান, আমরা ভুক্তভোগীদের কাছ থেকে অভিযোগটি শুনেছি, আমরা ভুক্তভোগীকে দালিলিক প্রমাণাদি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ দাখিল করার পরামর্শ প্রদান করি।

রাস্তা কর্তন ও ১০ শতাংশ জায়গা পাওয়ার বিষয়ে অভিযুক্ত মিরন বলেন, তাজুল ইসলামের পরিবার ১০ শতাংশ জায়গা পাওয়ার বিষয়টি মিথ্যা ও ভিত্তিহীন।

বর্তমানে আমার নিজ প্রয়োজনে মালিকানাধীন রাস্তার দুপাশে বৃক্ষ রোপনের জন্য কিছু মাটি কর্তন করেছি।
এক্ষেত্রে প্রতিবেশীদের কোন অভিযোগ থাকার কথা নয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করার প্রস্তুতি নিচ্ছেন বলে ভুক্তভোগী তাজুল ইসলাম এর পুত্র মোঃ শহীদুল ইসলাম গণমাধ্যমকে জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button