জেলার খবর

নারায়ণগঞ্জ চাষাঢ়া শহীদ মিনার থেকে ৩শ শয্যা হাসপাতালসহ তৎসংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে জেলা প্রশাসন।

সাহাদাৎ হোসেন শাহীন, জেলা প্রতিনিধি-(নারায়ণগঞ্জ)

নারায়ণগঞ্জ চাষাঢ়া শহীদ মিনার থেকে ৩শ শয্যা হাসপাতালসহ তৎসংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে জেলা প্রশাসন।

নারায়ণগঞ্জে শহরে হেফাজত ইসলাম ও আহলে সুন্নাত ওয়াল জামায়াতের একই সময় সভা ডাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। ২৭ সেপ্টেম্বর রবিবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ১৪৪ ধারা কার্যকর থাকবে।

জেলা প্রশাসক জসিম উদ্দিন জানান, ফৌজদারী কার্যবিধি ১৮৯৮ এর ক্ষমতাবলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভবন থেকে চাষাঢ়া শহীদ মিনার, চাষাঢ়া শহীদ মিনার থেকে ৩শ শয্যা হাসপাতাল ও তৎসংলগ্ন এলাকায় এ ১৪৪ ধারা জারি করা হয়েছে। হেফাজত ইসলাম ও আহলে সুন্নাত ওয়াল জামায়াতের একই সময় সভা ডাকায় সংঘাতের পরিস্থিতি সৃষ্টি হতে পারে তাই আগেই ব্যবস্থা নেয়া হয়েছে।

হেফাজতে ইসলামের আমীর প্রয়াত আল্লামা আহমদ শফীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে গ্রেফতারকৃত আলাউদ্দিন জিহাদী ইস্যুতে পাল্টাপাল্টি গণজমায়েত ডাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু রাখতেই এ ১৪৪ ধারা জারি করা হয়।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিমউদ্দিন সাক্ষরিত এ সংক্রান্ত আদেশে বলা হয়, আহলে সুন্নত ওয়াল জামাত নারায়ণগঞ্জ শহরের ২নং রেল গেট এলাকাতে সভার আয়োজন করে। এছাড়া আরেকটি পক্ষও সভার ডাক দেয়। এ অবস্থায় পরিস্থিতি ঠিক রাখতে সিটি করপোরেশন ভবন হতে চাষাঢ়া শহিদী মিনার ও খানপুর ৩০০ শয্যা এলাকা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। এখানে কোন প্রকার জটলা, মিছিল মিটিং, সমাবেশ, যে কোন ধরনের অস্ত্র বহন, সন্দেহজনক ঘোরাফেরা নিষিদ্ধ।

এছাড়া ২নং রেল গেট, শহীদ মিনার, গ্রীন্ডলেজ ব্যাংক মোড় এলাকাতে পৃথকভাবে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব পালনের নির্দেশনা রয়েছে।

এর আগে ২৬ সেপ্টেম্বর শনিবার রাতে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ওলামা পরিষদ ও হেফাজাত নেতৃবৃন্দ সহ আহলে সুন্নত ওয়াল জামাতের নেতাদের সঙ্গে পৃথকভাবে বৈঠক করেন। বৈঠকে উভয় পক্ষকে জানিয়ে দেওয়া হয়েছে কোন ধরনের জমায়েত ও উচ্ছৃঙ্খল আচরণ করা যাবে না। সেই সঙ্গে উস্কানিও চলবে না।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আসাদুজ্জামান বলেন, ‘আমাদের কাছে খবর ছিল সকালে ডিআইটিতে ওলামা পরিষদ ও বিকালে আহলে সুন্নত ওয়াল জামাতের নেতাকর্মীরা পৃথকভাবে সমাবেশ গণ জমায়েত করবে। বিষয়টি নিয়ে উত্তেজনা ছিল। উভয় পক্ষকে ডেকে এ ধরনের গণজমায়েত থেকে বিরত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। কেউ আদেশ নির্দেশ অমান্য করলে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’
হেফাজতে ইসলামের প্রয়াত আমীর আল্লামা আহমদ শফীকে কটূক্তি করার অভিযোগে গ্রেফতারকৃত আহলে সুন্নাত ওয়াল জামায়াতের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button