জাতীয়

পিএসসির নতুন চেয়ারম্যান সোহরাব হোসাইন।

স্টাফ রিপোর্ট-ঃ

পিএসসির নতুন চেয়ারম্যান সোহরাব হোসাইন।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন। বুধবার (১৬ সেপ্টেম্বর) এ নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

আদেশ বলা হয়, ‘মহামান্য রাষ্ট্রপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইনকে তার অভোগকৃত অবসরোত্তর ছুটি ও তৎসংশ্লিষ্ট সুবিধা স্থগিতের শর্তে জনস্বার্থে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান পদে সানুগ্রহ নিয়োগ প্রদান করলেন। তিনি দায়িত্বভার গ্রহণের তারিখ থেকে পরবর্তী পাঁচ বছর মেয়াদে বা তাঁর বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার মধ্যে যা আগে ঘটে, সে সময় পর্যন্ত বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করবেন।’বর্তমান চেয়ারম্যান সাদিকের চাকরির মেয়াদ শেষ হচ্ছে বৃহস্পতিবার।

সোহরাব হোসাইন ২০১৬ সালের ৬ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব পদে যোগ দেন। ২০১৯ সালের ৩০ জানুয়ারি সরকার তাকে জ্যেষ্ঠ সচিব করে। এর আগে তিনি বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডির দায়িত্বে ছিলেন।

বিসিএস ১৯৮৪ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা সোহরাব ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রিধারী। ছাত্রজীবন থেকেই তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় তিনি সাংস্কৃতিক দল ও নাট্যচক্রের সদস্য ছিলেন। বাংলা একাডেমির আজীবন সদস্য সোহরাব ১৯৬১ সালে নোয়াখালী জেলার চাটখিল উপজেলায় জন্মগ্রহণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button