জেলার খবর

পাইকগাছা উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে তফসিল ঘোষণা।

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা)

পাইকগাছা উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে তফসিল ঘোষণা।

আগামী ২০ অক্টোবর মঙ্গলবার ভোট গ্রহণের দিন নির্ধারণ করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন সচিবলায়ের নির্বাচন পরিচালনা-২ এর উপ-সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে প্রথম দফায় ১০ টি উপজেলায় এ নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত ১০ টি উপজেলার মধ্যে খুলনার পাইকগাছা উপজেলা অন্তর্ভুক্ত রয়েছে।

তফসিল অনুযায়ী উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী আগামী ২০ অক্টোবর ২০২০ মঙ্গলবার উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০১৯ উপলক্ষে জারিকৃত সকল আদেশ, নির্দেশনা,পরিপত্র এবং আইন ও বিধি অনুসরণ করে উল্লেখিত শূন্য পদে নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করা হয়। পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান এর শূন্য পদে উপ-নির্বাচনের জন্য বাংলাদেশ নির্বাচন কমিশনের আদেশ ক্রমে তফসিল ঘোষণা করা হয়েছে।

এদিকে, নির্বাচন কমিশন সচিবের বিজ্ঞপ্তির মাধ্যমে রিটার্ণিং অফিসার নিয়োগের প্রক্ষিতে খুলনা সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্ণিং অফিসার এম. মাজহারুল ইসলাম উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য মঙ্গলবার এক গণবিজ্ঞপ্তিতে ২৩ সেপ্টেম্বর বুধবার মনানয়নপত্র দাখিলের শেষ তারিখ, ২৬ সেপ্টেম্বর শনিবার রিটার্ণিং অফিসার কর্তৃক মনোয়নপত্র বাছাই, ৩ অক্টাবর শনিবার প্রার্থী প্রত্যাহারর শেষ তারিখ এবং ২০ অক্টোবর নির্বাচনের তারিখ নির্ধারণ করেছেন।

উল্লেখ্য, গত ১৭ জুলাই ২০২০ তারিখে উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী’র করোনায় মৃত্যু হলে উপজেলা চেয়ারম্যানের পদটি শূন্য হয়। গাজী মোহাম্মদ আলী গত ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে প্রথমবারের মতো উপজেলা চেয়ারম্যান হিসাবে বিজয়ী হন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা কামাল আহম্মেদ জানান, ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত অত্র উপজেলার বর্তমান মোট ভোটার ২ লাখ ১৯ হাজার ৪৩৯ জন। যার মধ্যে পুরুষ ১ লাখ ১০ হাজার ৩৭৯ ও মহিলা ১ লাখ ৯ হাজার ৬০ জন। তবে ভোটারের এ সংখ্যা চূড়ান্ত নয়। পরবর্তীতে কমবেশি হতে পারে। তফসিলের প্রয়োজনীয় কাগজপত্র পাওয়ার পর নির্বাচন সংক্রান্ত পরবর্তী নির্দেশনা প্রদান করা হবে বলে নির্বাচনী এ কর্মকর্তা জানান। উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে আমরা নির্বাচন কমিশনের সফল নির্দেশনা মেনে চলার জন্য প্রস্তুত আছি। ঘোষিত তফসিল অনুযায়ী যথাসময়ে নির্বাচন করার ব্যাপারে নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করবে উপজেলা প্রশাসন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button