জেলার খবর

যশোরে জমি জমা সংক্রান্ত বিষয়ে মারামারির ঘটনায় থানায় অভিযোগ।

আবদুল্লাহ আল মামুন,জেলা প্রতিনিধি-(যশোর)

যশোরে জমি জমা সংক্রান্ত বিষয়ে মারামারির ঘটনায় থানায় অভিযোগ।

যশোরের ব্রাক্ষণডাঙ্গা গ্রামে লিজের জমি নিয়ে মারামারি করার ঘটনায় দীন মোহাম্মদ বাদি হয়ে মনিরামপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ঘটনাটি ঘটেছে মনিরামপুর উপজেলার ব্রাক্ষণডাঙ্গা গ্রামের ভোমরা পুকুর মাঠ নামকস্থানে।

অভিযোগ সুত্রে জানা যায়, যশোরের মনিরামপুর উপজেলার ঢাকুরিয়া ইউনিয়নের ব্রাক্ষণডাঙ্গা গ্রামের মৃত বরকত গাজীর ছেলে দীন মোহাম্মদ (৩৫) বাদি হয়ে একই গ্রামের মৃত শরো গাজীর ছেলে আমজেদ গাজী (৪৫), ও তার ছেলে রাহুল গাজীর(১৯) বিরুদ্ধে মনিরাপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে বাদি উল্লেখ করেছেন, বিবাদীদের সাথে তার মাঠের নিজ লিজকৃত জমি-জমা সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদদিন ধরে বিরোধ চলে আসছে। বিবাদাীরা প্রায় সময় লিজের জমি ফেরত দিবেনা বলে বাদিকে বিভিন্ন প্রকার ভয়-ভীতিসহ মারপিটের করার হুমকি-ধামকি দিয়ে আসছে। এরই জের ধরে বিবাদী ব্রাক্ষণডাঙ্গা গ্রামের মৃত শরো গাজীর ছেলে আমজেদ গাজী (৪৫) ও তার ছেলে রাহুল গাজী (১৯), ভোমরা পুকুর মাঠ নামক স্থানে বাদির নিজ লিজকৃত জমিতে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে,তখন বাদি বিবাদীদের গালিগালাজ করতে নিষেধ করলে বিবাদীরা বাদিকে বাঁশের লাঠি ও কাঠের লাঠি দিয়ে মারপিট করে নীলাফোলা জখম করে। বাদির ডাকচিৎকারে আশপাশের লোকজন ছুটে আসলে বিবাদী আমজেদ গাজী ও তার ছেলে রাহুল গাজী লিজের জমি ফেরত দিবেনা বলে বিভিন্ন ধরনের ভয়-ভীতিসহ খুন-জখমের হুমকি দিয়ে স্থান ত্যাগ করে।

বাদিপক্ষ স্থানীভাবে বিষয়টি মিমাংসা করার চেষ্টা করে ব্যর্থ হয়ে পরের দিন মনিরামপুর থানায় অভিযোগ করতে বাধ্য হয়। বিবাদীরা হিংস্র হওয়ায় এলাকায় তাদের বিরুদ্ধে কেহ কথা বলার সাহস পর্যন্ত পায় না। এ নিয়ে বাদিপক্ষসহ তার পরিবার চরম হতাশাগ্রস্থভাবে দিন কাটাচ্ছে। এ বিষয়ে বাদি তার নিজ লিজকৃত জমি দ্রুত ফিরে পেতে প্রশাসনের আশুহস্তক্ষেপ কামনা করেছেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিক আবদুল্লাহ আল মামুন কে জানিয়েছেন ওই এলাকার স্থানীয় সাংবাদিক ইমরান হোসেন মিলন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button