আন্তর্জাতিক

করোনা: ভারতে একদিনেই প্রায় ৫০ হাজার আক্রান্ত।

অনলাইন ডেস্কঃ

যত দিন যাচ্ছে ততই যেন নিজের সংক্রামক শক্তি বাড়াচ্ছে করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় ভারতে ৫০ হাজারের কাছাকাছি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।
ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, রোববার দিনভর ভারতে নতুন করে ৪৯ হাজার ৯৩১ জনের শরীরের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে, যা একদিনে সর্বোচ্চ। এতে দেশটিতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ লাখ ৩৫ হাজার ৪৫৩ জনে।
মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টা ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৭০৮ জনের। এতে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ হাজার ৭৭১ জনে। খবর এনডিটিভির
তবে একদিকে যেমন প্রতিদিনই ভারতে করোনায় আক্রান্ত হচ্ছে অসংখ্য মানুষ, পাশাপাশি পাল্লা দিয়ে এই রোগ থেকে সুস্থও হচ্ছেন অনেকে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে, ভারতে এখন পর্যন্ত ৯ লাখ ১০ হাজারেরও বেশি রোগী করোনা থেকে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। সোমবার সকাল অবধি করোনা থেকে সেড়ে ওঠার হার ৬৩.৯২ শতাংশে এসে দাঁড়িয়েছে।
ভারতে এখন পর্যন্ত যত মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে তার মধ্যে ৯.৬৮ শতাংশ মানুষ করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে। প্রায় ১৩০ কোটি মানুষের দেশ ভারতে এ পর্যন্ত ১ কোটি ৬৮ লাখ মানুষের শরীর থেকে নমুনা নিয়ে পরীক্ষা করা হয়েছে। রোববার একদিনেই ৫ লাখ ১৫ হাজার ৪৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।
করোনাভাইরাসে সংক্রমণের দিক থেকে ভারতে এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। সতর্কতা সত্ত্বেও সেখানে লাগাতার কোভিড-১৯ এর দাপট দেখা যাচ্ছে। তবে পশ্চিমবঙ্গেও করোনা সংক্রমণ ক্রমশই বাড়ছে। এই সংক্রমণের গতি কমাতে তাই সপ্তাহে দু’দিন করে সম্পূর্ণ লকডাউন থাকছে গোটা রাজ্যে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button