জেলার খবর

নোয়াখালী’র বেগমগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর, লুট, আহত-১॥ থানায় পাল্টা-পাল্টি অভিযোগ।

আনোয়ারুল করিম মানিক, বেগমগঞ্জ, নোয়াখালী।

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাজিরহাট উত্তর বাজারে চাঁদা না পেয়ে একটি ফার্নিচার দোকানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর, লুটপাট করা হয়। এসময় চাঁদাবাজেরা আশরাফ হোসেন তারেক (২৫) কে কুপিয়ে গুরতর আহত করেছে। ঘটনাটি ১৭ জুলাই সন্ধ্যা ৬টার দিকে ঘটেছে। এ ঘটনায় থানায় পাল্টা-পাল্টি অভিযোগ হয়েছে।
অভিযোগে জানাযায়, উপজেলার কাজীরহাট উত্তর বাজার মা ফার্নিচারে শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে কুতুবপুর গ্রামের এছহাক মিয়ার পুত্র কবির হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসী অস্ত্রশস্ত্র নিয়ে মোটা অংকের চাঁদা দাবি করে। এতে অস্বীকার করায় চাঁদাবাজেরা ঐ দোকানে ব্যাপক ভাংচুর, লুটপাট করে। বাধা দেওয়ায় তারা দোকানের মালিক আশরাফ হোসেন তারেকের মাথায় ও শরীরের কয়েক জায়গায় কুপিয়ে জখম করে। গুরুতর অবস্থায় তারেককে বেগমগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় আশরাফ হোসেন তারেক নিজে বাদী হয়ে বেগমগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। মামলাটি দারোগা হাবিবুর রহমান দায়ীত্ব পেয়ে ঘটনাস্থলে যান। অন্যদিকে এ ঘটনার পর কবির হোসেনের পক্ষে পৃথক ভাবে একটি পাল্টা অভিযোগ করা হয়। ঐ অভিযোগটি দারোগা মীরহোসেন তদন্ত করে।
এব্যাপারে দারোগা হাবিবুর রহমান বলেন, অভিযোগের পর ঘটনাস্থলে গিয়ে আশরাফ হোসেনের দোকানের সামান্য কিছু ভাংচুর ও কাগজপত্র ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা যায়। ঘটনার পর আমার নিকট উক্ত অভিযোগের আসামি কবির হোসেন পাল্টা একটি অভিযোগ করায় উভয় অভিযোগের মিমাংসার প্রস্তাব এসেছে। যদি সমাধান না হয় তাহলে উভয় অভিযোগের পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। ঘটনার পর মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মামুনুর রশিদ কিরন ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষকে শান্ত থাকার জন্য নির্দেশ দেন এবং বৈঠকে বসার আশ্বাস দেন বলে পুলিশ জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button