জেলার খবর

ভোগান্তির নাম পাইকগাছার মাহমুদকাটি প্রধান সড়ক।

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা)

ভোগান্তির নাম
পাইকগাছার মাহমুদকাটি প্রধান সড়ক!

খুলনার পাইকগাছা উপজেলার মামুদকাটি বাজারস্থ জনগুরুত্বপূর্ণ প্রধান সড়কটির ভোগান্তিতে নতুন নামকরণ করেছে পথচারী এলাকাবাসী। বড় গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় ডিজিটাল সড়ক নাম দিয়েছেন ভুক্তভোগীরা। দীর্ঘদিন যাবৎ জন ভোগান্তির শেষ নেই মাহমুদকাটি। যানবাহন গুলি উল্টেপাল্টে গিয়ে দুমড়েমুচড়ে পড়ার মত অবস্থা। অত্যান্ত ঝুঁকি নিয়ে চলাচল করছে যাত্রীবাহী বাস, পরিবহন, পন্যবাহী ট্রাক, ইজিবাইক, আলমসাধু, নসিমন, করিমন, মোটরসাইকেল। রীতিমতো জ্যামে পড়ে অনেক সময় লোকচলাচল বন্ধ হয়ে পড়ছে । নিদারুণ কষ্ট ও সীমাহীন ভোগান্তির নাম এখন উপজেলার মাহমুদকাটি। আর তাই মাহমুদকাটি থেকে কাশিমনগর প্রায় ৩ কিঃমিঃ প্রধান সড়কের বেহাল অবস্থা দেখেই পথচারীরা সড়কটির নামকরণ দিয়েছেন ডিজিটাল সড়ক।

সরেজমিন গিয়ে দেখাযায়, সীমাহীন দুর্ভোগের শিকার মানুষের করুন অবস্থা। মনে হলো এ যেন দেখার কেউ নেই। সত্যিই কি ভয়াবহ পরিস্থিতি। যা চোখে না দেখলে গল্প মনে হবে।

জানাগেছে, প্রায় ৩/৪ মাস যাবৎ জনবহুল এ প্রধান সড়কটি বেহাল অবস্থায় পড়ে আছে। সীমাহীন ভোগান্তি নিয়ে পথ চলছেন পথচারী ও যানবাহন। এ সড়ক দিয়ে ভিআইপিদের যাতায়াতও কম নয়। সম্প্রতি ঘুর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত এলাকার বেড়িবাঁধ মেরামতে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যদের প্রতিনিয়তই ভোগান্তির পথ পাড়ি দিয়ে যাতায়াত করতে হয়। সড়কটি সংস্কারের নামে কিছু কিছু জায়গায় পিচের উপর ইটের সলিং বসালেও উঁচুনিচু ও মসিবত লেগেই রয়েছে। দক্ষিণাঞ্চলের সাথে যোগাযোগের একমাত্র সড়ক এটি। যা দ্রুত সংস্কারের জন্য মাননীয় এমপি, সহ প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী এলাকাবাসী।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান ও আ’লীগনেতা কওসার আলী জোয়াদ্দার বলেন, আমি একজন জনপ্রতিনিধি হিসাবে প্রতিনিয়তই মানুষের কাছে এ নিয়ে অনেক কথা শুনতে হচ্ছে। জনগুরুত্বপূর্ণ এ সড়কটি দীর্ঘদিন এ ভাবে পড়ে থাকায় সত্যি লজ্জা লাগে। কিন্তু সড়ক সংস্কারে সরকারী প্রক্রিয়া করতে একটু সময় লাগে সেটা তো জনগন বুঝতে চায়না। তিনি বলেন, বিষয়টি নিয়ে এমপি মহোদয়ের সাথে কথা বলেছি। তিনি সংশ্লিষ্ট দপ্তরে কথা বলেছেন বলে জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button