জেলার খবর

পদ্মা সেতুর উদ্বোধন বাঙালির আরেক যুদ্ধ বিজয়ের উৎসব আনন্দ

সাহাদাৎ হোসেন শাহীন, জেলা প্রতিনিধি-(নারায়ণগঞ্জ)

পদ্মা সেতুর উদ্বোধন বাঙালির আরেক যুদ্ধ বিজয়ের উৎসব আনন্দ

শত বাধা পেরিয়ে অসম্ভবকে জয় করে সেই ‘সম্ভব না’ শব্দগুচ্ছকে হারিয়ে প্রমত্ত পদ্মার ওপর নির্মিত হয়েছে অপার সম্ভাবনার সেতু। পানিপ্রবাহে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম নদী পদ্মা। ২৫ জুন সেই সেতুর উদ্বোধন হয়েছে।। এ নিয়ে সারা দেশ তো বটেই বিশ্বের বাঙালীদের মধ্যেও বিরাজ করছে এক উৎসবের আমেজ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে পদ্মা সেতুর উৎসবের খবর গুটি কয়েক ব্যক্তির প্রশ্ন থাকে পদ্মা সেতুতে নারায়ণগঞ্জের লাভ আসলে কোথায়। এই প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করেছেন নারায়ণগঞ্জের বাসিন্দা এবং স্থপতি খালিদ মাহমুদ।

তিনি বলেন, নারায়ণগঞ্জের বড় একটি অংশ বাইরে থেকে এসেছেন। এটি সন্দেহের কোন অবকাশ নেই যে বরিশাল ও খুলনা বিভাগের লাখো মানুষ যেই এই শহরে বিচরণ করে। তাদের ভূমিকা রয়েছে নারায়ণগঞ্জের অর্থনীতিতে। ফলে তাদের আসা যাওয়া বড় একটু সুবিধা করে দিবে এই শহরকে। এছাড়া দক্ষিন বঙ্গের সাথে নারায়ণগঞ্জের বাণিজ্য সুগম হবার বিষয়টি নতুন করে বলার কিছু নেই। মাত্র ৫ ঘণ্টায় বাণিজ্য নগরী নারায়ণগঞ্জ থেকে দক্ষিনবঙ্গে পন্য আনা নেয়া করা সহজ হবে। এতদিন বরিশালের সাথে বাণিজ্যে শুধুমাত্র নদীপথ গুরুত্ব পেয়ে আসলেও এবার সড়ক পথ গুরুত্ব পেতে শুরু করবে।

তিনি আরও বলেন, ‘শুধু পদ্মা সেতুর কারনে মুন্সিগঞ্জের গুরুত্ব বাড়বে দেশজুড়ে। ফলে আগে থেকেই গুরুত্ব বহন করা নারায়ণগঞ্জও সেই গুরুত্ব সমানভাবে বহন করবে। কারণ মুন্সিগঞ্জের সাথে নারায়ণগঞ্জের যোগাযোগ সবচেয়ে বেশী। এছাড়া নাসিম ওসমান সেতু উদ্বোধন হলে সরাসরি পদ্মা সেতু থেকে নারায়ণগঞ্জ মুন্সিগঞ্জ হয়ে পন্য দ্রুত সময়ে চট্টগ্রামের দিকে যেতে পারবে। এসব বিষয় বড় গুরুত্ব বহন করবে।’
বাদ জোহর জাতীয় মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক। এ সময় ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার, উপ-পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলামসহ কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মুসল্লিরা অংশ নেন।

এর আগে শুক্রবার (২৪ জুন) বাদ জুমা পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ও বন্যাদুর্গতদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের সব বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন, ৭টি ইমাম প্রশিক্ষণ অ্যাকাডেমিতেও বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।
সারা দেশের ন্যায় রূপগঞ্জ তারাব পৌর স্বেচ্ছাসেবক লীগ মুনাজাত ও দোয়ার আয়োজন করেন শহীদ বকুল সৃতি সংসদ রূপসী।

স্বপ্নের পদ্মা বহুমুখী সেতুর উদ্ভোদন উপলক্ষে তারাব পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আলোচনা,মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তারাব পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী সভাপতি ও ৯নং ওয়ার্ডের কাউন্সিলর আতিকুর রহমান আতিক ভাই এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন,তারাব পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক ও রুপগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী মেহেদী হাসান বাবেল ভাই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৪নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বিপ্লবী সভাপতি সোহান মীর। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন তারাব পৌর ৬নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল গাফফার ভূঁইয়া রাসেল। ও সাহাদাৎ হোসেন শাহীন এবং এ সময় তারাব পৌর স্বেচ্ছাসেবক লীগের সকল ওয়ার্ড এর সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কাউন্সিলর জাকারিয়া মোল্লার নেতৃত্বে যুবলীগের আনন্দ মিছিল বাংলাদেশের সাফল্য অর্জন আরো একটি যুদ্ধে বাংলাদেশ বিজয়ের পতাকা উড়িয়েছে শেখ হাসিনা বাংলার অহংকার যাদের জ্বলে তাদের সব কিছুতেই জ্বলে। পদ্মা স্বপ্ন নয় বাস্তব যা দেশ বিদেশে সবার মাঝেই প্রকাশিত উন্নয়নের এক মাইল ফলক রেকর্ড।

এই বিজয় সোনার বাংলার মাথা উচু করার এক অহংকার।
রূপগঞ্জে মেয়র হাসিনা গাজী ও মাননীয় বস্ত্র ও পাট মন্ত্রী গাজী গোলাম দস্তগীর বীর প্রতীক এমপি এবং ভবিষ্যতের কর্ণধার গাজী গোলাম মর্তূজা পাপ্পার উল্লাসিত আয়োজনে সকল আওয়ামী’লীগের নেতা কর্মীদের আনন্দ র‌্যালী বেইর হয় এই যেনো আরেকবার যুদ্ধে বিজয়ী হওয়ার আনন্দ নারায়ণগঞ্জব্যাপী আনন্দ উল্লাস মিছিল বেইর হয় ও রাতে আতজবাজী ফোটানা হয় এই আনন্দ বাঙালির এই বিজয় বাঙালির এই উৎসব বাঙালির।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button