জেলার খবর

নৈশ প্রহরীর সতর্কতার জন্য অগ্নিকান্ড থেকে বেচে গেল ২‘শ দোকান ও প্রতিষ্ঠান

রশিদুল ইসলাম টিপু, দিনাজপুর প্রতিনিধিঃ

নৈশ প্রহরীর সতর্কতার জন্য অগ্নিকান্ড থেকে বেচে গেল ২‘শ দোকান ও প্রতিষ্ঠান

নৈশ প্রহরী আজিজার রহমানের দুরদৃষ্টিতা ও সতর্কতায় দিনাজপুর শহরে গণেশতলায় প্রায় ২ শতাধিক দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান ভয়াবহ অগ্নিকান্ডের কবল থেকে রক্ষা পেল। নৈশ প্রহরী আজিজার জানান, রাত পৌনে ১টা, মডার্ন মোড় ট্রাফিক আইলেন্ডের সামনে দায়িত্ব পালন করছিলাম।

হঠাৎ দেখি উত্তরা হার্ডওয়ার দোকানের পেছনদিক থেকে ধোঁয়া উঠছে। তাৎক্ষণিকভাবে গনেশতলা ব্যবসায়ী সমিতির করনিক মনাকে ধোয়া দেখাই। মনা তাৎক্ষনিক ভাবে ব্যবসায়ী সমিতির সচীব মনোয়ারকে বাইসাইকেল নিয়ে ফায়ার সার্ভিস স্টেশনে পাঠায়। দিনাজপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মুহাম্মদ মেহফুজ তানজির কালক্ষেপন না করে তাৎক্ষণিক ঘটনায় পৌছে আগুনের সূত্রপাত পর্দা ও সোপাসেটের সেলাইয়ের আল ইমরানের দোকানে পানি দিতে শুরু করে।

ইতমধ্যেই পাশ্ববর্তী বাদশা কার্পেট, কার্পেট প্লাজা ও উত্তরা হার্ডওয়ার ধোঁয়ায় আংশিক ক্ষতিগ্র¯’ হয়। দিনাজপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মুহাম্মদ মেহফুজ তানজির জানান, পাশ্ববর্তী সব দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান কার্পেট, সোপাসেটের গদি, কাপড় ও হার্ডওয়ারের দোকান। এগুলোতে আগুনের সূত্রপাত ঘটলে ভয়াবহ অবস্থারর সৃষ্টি হতো।

তাৎক্ষণিক খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনায় ভয়াবহ অগ্নিকান্ড থেকে রক্ষা হয়েছে। দিনাজপুর গনেশতলা নিমতলা ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক নওশাদ ইকবাল কলিংস নৈশ প্রহরী আজিজারের দায়িত্বের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, দায়িত্বে অবহেলা করলেই যে কোন ভয়াবহ দুর্ঘটনা ঘটার সম্ভাবনা শতভাগ থাকে কিন্তু‘ দায়িত্বশীলতার সাথে দায়িত্ব পালন করলে যে কোন দুর্ঘটনা সংঘটিত হওয়ার আগেই এড়ানো সম্ভব। তার দায়িত্বশীলতার জন্য বেচে গেল প্রায় ২শত দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান। আর এটা প্রমান করল নৈশ প্রহরী আজিজার। আমরা তার দায়িত্বের জন্য পুরষ্কৃত করব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button