জেলার খবর

কাহারোলে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

রশিদুল ইসলাম টিপু, দিনাজপুর প্রতিনিধিঃ

কাহারোলে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

দিনাজপুরেী কাহারোলে ১৭ মে কাহারোল উপজেলা আওয়ামীযুবলীগের উদ্দ্যোগে বিকেল ৫ টায় দলীয় কার্যালয়ে স্বদেশ প্রত্যাবর্তন দিবসে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ.কে.এম.ফারুকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল লতিফ. সহ আওয়ামীলীগের অংগ সংগঠনের নেতৃ বৃন্দ।এসময় সভাপতি ১৭ মে দেশরত্ন শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আলোচনায় বলেন জাতির পিতার জ্যেষ্ঠকন্যা ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস।

১৯৮১ সালের এই দিনে দীর্ঘ নির্বাসন থেকে দেশে ফেরেন তিনি। সেদিন বিকেল সাড়ে ৪টায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের বোয়িং বিমানে তিনি ভারতের রাজধানী দিল্লী থেকে কোলকাতা হয়ে তৎকালীন ঢাকা কুর্মিটোলা বিমানবন্দরে এসে পৌঁছেন।

পিতার রক্তের স্রোতধারায় রক্তাক্ত স্বদেশে ফিরেই শুরু করেন পিতার অপূর্ণ স্বপ্ন বাস্তবায়নের লড়াই। স্বজন হারানোর শোক বুকে চেঁপে শুরু হয় সোনার বাংলা বিনির্মাণের সংগ্রাম। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের যে লড়াই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা শুরু করেছিলেন ৩৯ বছর আগে, তা আজ নতুন পরিচয় এনে দিয়েছে বাংলাদেশকে। বাংলাদেশ উন্নীত হয়েছে উন্নয়নশীল দেশে। এখন ছুটছে ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশে উন্নীত হওয়ার লক্ষ্যে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button