জেলার খবর

করোনার কারণে দুই বছর বন্ধ থাকার পর পুনরায় ধামরাইয়ে ঐতিহ্যবাহী শ্রীশ্রী যশোমাধব মন্দিরে ৭৮তম নামযজ্ঞ উৎসব শুরু

রনজিত কুমার পাল (বাবু), ধামরাই থেকেঃ

করোনার কারণে দুই বছর বন্ধ থাকার পর পুনরায় ধামরাইয়ে ঐতিহ্যবাহী শ্রীশ্রী যশোমাধব মন্দিরে ৭৮তম নামযজ্ঞ উৎসব শুরু

ঢাকা জেলার ধামরাই উপজেলার পৌর শহরের ঐতিহাসিক সুপ্রাচীন শ্রীশ্রী যশোমাধব দেবের মন্দিরে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে দুই বছর ৭৬তম ও ৭৭তম নামযজ্ঞ উৎসব বন্ধ থাকার এবার অবশেষে ৭৮তম শ্রীনাম সংকীর্তন ও লীলাকীর্তন উৎসব উদযাপন কমিটির উদ্যোগে ২৪ প্রহরব্যাপী হরিনাম সংকীর্তন উৎসব বুধবার (২৭ এপ্রিল ২০২২/১৩ই বৈশাখ -১৪২৯বঙ্গাব্দ)সকাল থেকে শুরু হয়েছে।

এরপূর্বেই গত ১৫ই এপ্রিল/১লা বৈশাখ এ’উৎসবের অংশ হিসেবে ভাগবত পাঠ একটানা বারদিন অনুষ্ঠিত হয়েছে, দেশের খ্যাতমান বিশিষ্ট ভাগবত পাঠকগন ভাগবত পাঠ পরিবেশন করেছেন।

এবার নামযজ্ঞ উৎসবে ২৭শে এপ্রিল হইতে ২৯শে এপ্রিল পর্যন্ত নামসুধা পরিবেশন করছেন দেশের বিভিন্ন জেলা থেকে প্রখ্যাত দলগুলো যথাক্রমে ১) যশোমাধব সম্প্রদায় (ধামরাই) ২) শ্রী শিব ঠাকুর সম্প্রদায় (পাবনা) ৩) পাগলনাথ সম্প্রদায় (সিরাজগঞ্জ) ৪) রুপশ্রী সম্প্রদায় (মাগুড়া) ৫)প্রভু জগৎবন্ধু সম্প্রদায় (নেত্রকোনা) ৬) জয় শ্যাম-রাই সম্প্রদায় (মানিকগঞ্জ),৭) মহামায়া সম্প্রদায় (বাগেরহাট)।

৩০শে এপ্রিল শনিবার অষ্টকালীন লীলাকীর্তন অনুষ্ঠানে লীলাকীর্তন পরিবেশেন করবেন শ্রী অমল ব্যানার্জী (ফরিদপুর), নিমাই পাল (রাজবাড়ী), শ্রীমতি আশালতা মন্ডল (সাতক্ষীরা)।

১৭ই বৈশাখ /১লা মে সকালে নিমাই সন্যাস পালা,মধ্যান্হে মহাপ্রভুর ভোগরাগ অন্তে নর-নারায়ন সেবা।
উৎসব কমিটির সভাপতি প্রাণ গোপাল পাল ও সাধারণ সম্পাদক অশোক কুমার পাল বলেন ভগবানের অশেষ কৃপায় বৈশ্বিক মহামারী থেকে আমরা পরিত্রাণ পাওয়ার কারণে এবার ধর্মীয় উৎসব উদযাপন করতে পেরে অনেক আনন্দিত। ভগবানের কাছে আমাদের সমবেত প্রার্থনা আমরা যেন করোনা সংক্রমণমুক্ত সুখী সমৃদ্ধশালী শান্তিময় বিশ্ব পাই।শান্তির বারতা চারিদিকে ছড়িয়ে পড়ুক এই আমাদের প্রত্যাশা।

উৎসব উদযাপন কমিটি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক রনজিত কুমার পাল বাবু বলেন- করোনা কাটিয়ে স্বাভাবিক পরিবেশে এবার অনুরাগী ভক্তরা দুই বছর পর ঐতিহাসিক যশোমাধব মন্দিরের মহাতীর্থ দেবালয়ে মিলিত হতে পারছে এটা একটা খুবই আনন্দের ও স্বস্তির বারতা নিয়ে কৃষ্ণনামে মাতোয়ারা হয়ে ভক্তসংঘের মিলনমেলা হবে। ভগবান সুন্দর সুখময় শান্তিময় করোনা ও সকল ব্যাধীমুক্ত পৃথিবী উপহার দিক এ’প্রার্থনা করছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button