জাতীয়শিক্ষাঙ্গন

ফের উত্তাল নিউমার্কেট, চলছে পাল্টাপাল্টি ধাওয়া

সমঝোতার পড়েও ঢাকা কলেজ শিক্ষার্থী ও নিউমার্কেট এলাকার ব্যবসায়ীদের সঙ্গে আবারও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়েছে। আজ মঙ্গলবার বিকেল ৪টা ১০মিনিটে পাল্টাপালি ধাওয়া শুরু হয়। এর আগে শিক্ষার্থী ও ব্যবসায়ীরা সমঝোতায় আসায় বিকাল ৪টার দিকে সংঘর্ষ নিয়ন্ত্রণে আসে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা জোনের উপ-পরিদর্শক সাজ্জাদুর রহমান গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছিলেন।

জানা গেছে, পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর ব্যবসায়ীরা উসকানি দিলে শিক্ষার্থীরা আবারও ইট-পাটকেল মারতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে আবারও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। এখন আবারও নিউমার্কেট এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সমঝোতার খবরে ক্যাম্পাসের বাইরে বের হতেই হামলার শিকার হন ঢাকা কলেজ শিক্ষার্থীরা। ব্যবসায়ীদের হামলায় আহত দুই শিক্ষার্থীকে ক্যাম্পাসের ভেতরে নেওয়া হয়। এই খবর ছড়িয়ে পড়তেই ক্যাম্পাস থেকে ফের বেরিয়ে পড়েন শিক্ষার্থীরা। একপর্যায়ে ব্যবসায়ীদের ধাওয়া করে শিক্ষার্থীরা। এ সময় উভয়পক্ষ ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে ফের শিক্ষার্থীদের সরিয়ে দেয়।

সোমবার রাত সাড়ে এগারোটার দিকে ঢাকা কলেজের তিন শিক্ষার্থীকে নিউমার্কেটের দোকানীদের মারধরকে কেন্দ্র করে এই সংঘর্ষ শুরু হয়। রাতভর সংঘর্ষ শেষে ভোর চারটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে মঙ্গলবার সকাল সাড়ে দশটা থেকে ফের সংঘর্ষ শুরু হয়ে। চলে বিকাল চারটা পর্যন্ত। নীলক্ষেত থেকে সাইন্সল্যাব পর্যন্ত পুরো এলাকা রণক্ষেত্রে রূপ নেয়। সংঘর্ষে ঢাকা কলেজের শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button