জাতীয়

নীলক্ষেতে বইয়ের মার্কেটে আগুন , নিয়ন্ত্রণে ১০ ইউনিট

রাজধানীর নীলক্ষেতে বইয়ের মার্কেটে আগুন লেগেছে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার পর অগ্নিকাণ্ডের সূত্রপাত।
ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রোজিনা আক্তার বলেন, আমরা আজ সন্ধ্যা ৭ টা ৪৮ মিনিটে নীলক্ষেত বইয়ের দোকানে আগুন লাগার খবর পেয়েছি।
ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, মার্কেটের লাভলী হোটেল থেকে আগুন বইয়ের দোকানে ছড়িয়ে পড়ে। সন্ধ্যা ৭টা ৪৭ মিনিটে সেখানে আগুন লাগে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট সেখানে যায়। পরে তাদের সঙ্গে যোগ দেয় আরও তিনটি ইউনিট। সর্বশেষ আরও দুটি ইউনিটসহ মোট ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন ব্যবসায়ী ও স্থানীয়রাও।

আমরিন বুক হাউজ নামে একটি দোকানের মালিক জানান, আগুনে ইতোমধ্যে তার দোকানের সব বই পুড়ে গেছে।
বন্ধের দিনেও দোকান খোলা রেখেছিলেন কেন, এমন প্রশ্নের জবাবে তিনি জানান, করোনার কারণে যে ক্ষতির স্বীকার হয়েছিলেন সেটি পুষিয়ে নিতেই দোকান খোলা ছিল।
তিনি বলেন, কিছু করার ছিল না। দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল আমাদের।
এদিকে, ঘটনাস্থলে দোকানের মালিক-কর্মচারী ছাড়াও ভিড় করছে উৎসুক জনতা। এ কারণে অগ্নিনির্বাপণ কাজে অসুবিধা হচ্ছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে নির্বাপণ কাজ নির্বিঘ্ন করতে ঘটনাস্থলে পুলিশের পাশাপাশি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নও (র‌্যাব) কাজ করছে।
শেষ খবর পাওয়া পর্যন্ত, রাজধানীর নীলক্ষেতের বাকুশা হকার্স মার্কেটে বইয়ের দোকানে লাগা আগুন এক ঘণ্টায়ও নিয়ন্ত্রণ আসেনি। এক দোকান থেকে অন্য দোকানে আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে। আগুন নিয়ন্ত্রণে বর্তমানে ১০টি ইউনিট কাজ করছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button