জেলার খবর

বগুড়ার সোনাতলায় অনুষ্ঠিত হয়েছে শ্রীশ্রীশ্যামা পুজো

বিকাশ চন্দ্র স্বর্নকার, বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ার সোনাতলায় অনুষ্ঠিত হয়েছে শ্রীশ্রীশ্যামা পুজো

বগুড়ার সোনাতলায় কেন্দ্রীয় রাম নারায়ণ বিহানী সার্ববজনীন দুর্গা মন্দিরে ৪ নভেম্বর বৃহস্পতিবার সনাতন ধর্মাবলম্বীদের প্রানের উৎসব দীপাবলি ও শ্রীশ্রী শ্যামা মায়ের পুজো অর্চনা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে উপজেলায় প্রতিটি বাড়িতে ও দোকানে প্রদিপ প্রজ্জলন করা হয়।

যদিও এবারের দুর্গা পূজায় দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের উপর আক্রমন এবং মন্দিরে প্রতিমা ভাংচুর, ঘরবাড়িতে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। সে কারণে এবারের শ্যামা পুজোয় আতশবাজি, আলোকসজ্জা, গান বাজনা ছিল না মন্দির গুলিতে। প্রতিটি মন্দিরে পুজো হয়েছে তবে ছিল না সেই দীপাবলির আনন্দ। সোনাতলা কেন্দ্রীয় দুর্গা মন্দির কমিটির সভাপতি শ্রী পংকজ কুমার সাহার সাথে কথা হলে তিনি প্রতিনিধিকে বলেন, এই মন্দিরে শ্রীশ্রীশ্যামা মায়ের পুজো রাতে অনুষ্ঠিত হবে ওসি সাহেব এসে মন্দির পরিদর্শন করে গেছে।

সোনাতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম রেজা বলেন,যে যে মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের শ্যামা পুজো অনুষ্ঠিত হবে সে সব মন্দিরে আনছার সদস্য দেওয়া হয়েছে এবং আমিও প্রতিটি মন্দিরে পরিদর্শন করেছি। সে সময়ে মন্দিরে উপস্থিত ছিলেন সাংবাদিক ও মানবাধিকার কর্মী শ্রী বিকাশ চন্দ্র স্বর্নকার,শ্রী উজ্জ্বল চন্দ্র মহন্ত,শ্রী বিনয় চন্দ্র মহন্ত,শ্রী গৌতম কুমার সাহা,শ্রী দিপক কুমার সাহা,শ্রী রতন কুমার প্রসাদ,শ্রী অমিত গুপ্ত,শ্রী রিপন কুমার প্রসাদ প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button