জেলার খবর

শারদীয় দুর্গোৎসব শুরু আজ মহা সপ্তমী

বিকাশ চন্দ্র স্বর্নকার, বগুড়া প্রতিনিধিঃ

শারদীয় দুর্গোৎসব শুরু আজ মহা সপ্তমী

শারদীয় দুর্গোৎসবের আজ মহা সপ্তমী পুজার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব শুরু হয়েছে। প্রতিটি মন্দিরে মন্দিরে গতকাল ১১ই অক্টোবর সোমবার সন্ধ্যায় মায়েদের উলুধ্বনি,শংঙ্কের ধ্বনি,ঢাকের বাজনায় মহা ষষ্ঠীর ঘট স্থাপন করেছেন পুরোহিতরা।

আজ মহা সপ্তমীর পুজা মন্দিরে মন্দিরে নানান আয়োজনে অনুষ্ঠিত হবে। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সকল মন্দিরগুলি সেজেছে অপরুপ ভাবে আলোক সজ্জায় এবং রাতে ছড়াচ্ছে আলোর ঝলছানী। কথা হলো চিল্লীপাড়া দুর্গা মন্দির কমিটির সাধারণ সম্পাদক শিক্ষক দুলাল চন্দ্র রায় এর সাথে তিনি জানালেন, আমাদের মন্দিরে গতকাল মহা ষষ্ঠীর ঘট স্থাপন হয়েছে।

দেবীকে ভোর রাতে আসনে স্থাপন করা হয়েছে আজ মহা সপ্তমীর পুজা আরম্ভ হবে এবং ভক্তবৃন্দের আগমনে প্রানবন্ত হবে পুজা অঙ্গন এবং সরকারের নির্দেশ মেনেই পালন করব আমরা প্রানের এই উৎসব। অপরদিকে এ বছরও করোনার প্রাদুর্ভাবের কারণে সরকারি নির্দেশনা মেনেই পালন করতে হবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব। সোনাতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম রেজা বলেন, হিন্দু সম্প্রদায়ের সব চেয়ে বড় এই উৎসবকে কেন্দ্র করে প্রতিটি মন্দিরে কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button