জেলার খবর

বগুড়ার সোনাতলায় মন্দিরে মন্দিরে দুর্গা পূজার প্রস্তুতি প্রায় সম্পন্নঃথাকবে কঠোর নিরাপত্তার ব্যবস্থা ওসি

বিকাশ চন্দ্র স্বর্নকার, বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ার সোনাতলায় মন্দিরে মন্দিরে দুর্গা পূজার প্রস্তুতি প্রায় সম্পন্নঃথাকবে কঠোর নিরাপত্তার ব্যবস্থা ওসি

বগুড়ার সোনাতলায় মন্দিরে মন্দিরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সকল ধরনের প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে এবং সাজ সাজ রব উঠেছে মন্দির সহ প্রতিটি বাড়িতে।

এবার এ উপজেলায় ৪৯টি পুজা মন্ডবে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে, ১১ অক্টোবর সোমবার ষষ্ঠী পূজার মধ্য দিয়ে দুর্গা পূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। অপরদিকে ১৫ই অক্টোবর শুক্রবার বিজয়া দশমীর মধ্য দিয়ে দুর্গা পূজার আনুষ্ঠানিকতা শেষ হবে।

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব। আর এই দুর্গোৎসবকে সামনে রেখে সারাদেশের মতো বগুড়ার সোনাতলায়ও মৃত শিল্পীরা শেষ মুহূর্তে নির্ঘুম ভাবে ব্যস্ত সময় পার করছেন রং তুলিতে দেবী দুর্গাকে সাজিয়ে তুলতে। এ বছরও করোনার প্রাদুর্ভাবের কারণে সরকারি নির্দেশনা মেনেই পালন করতে হবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব।

মৃত শিল্পী শ্রী রবীন্দ্রনাথ পাল জানান, এবার আমি ৭টি মন্দিরে দুর্গা প্রতিমা তৈরি করছি। আমরা ৩জন মিলে ২মাস অক্লান্ত পরিশ্রম করে প্রতিমা গুলি মন্দির কমিটিকে বুঝে দেওয়ার জন্যে। তিনি রাজবাড়ী জেলা থেকে এসেছেন আর গড়ে প্রতিটি প্রতিমার মুল্য তিনি পাবেন ৩০/৩৫ হাজার টাকা।

বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ উপজেলা কমিটির সভাপতি অসিম কুমার জৈন নতুন বলেন, শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মন্দিরে মন্দিরে প্রতিমাগুলির রংতুলির কাজ প্রায় শেষ পর্যায়ে। পুজা উপলক্ষে প্রতিটি মন্দিরে সকল ধরনের প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। সোনাতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম রেজা বলেন, শারদীয় দুর্গাপুজা উপলক্ষে এ উপজেলায় প্রায় সকল মন্দির গুলোর সার্বিক কাজ প্রায় শেষের দিকে।

হিন্দু সম্প্রদায়ের সব চেয়ে বড় এই উৎসবকে কেন্দ্র করে এবং পুলিশ সুপার স্যারের নির্দেশে প্রতিটি পুজা মন্ডবে এবারও থাকবে কঠোর নিরাপত্তার ব্যবস্থা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button