রাজনীতি

জিয়ার লাশ নিয়ে ক্ষমতাসীন দলের বক্তব্য দুঃখজনক: ফখরুল

চন্দ্রিমা উদ্যান থেকে জিয়ার কবর সরানো ও তার লাশ নিয়ে ক্ষমতাসীন দলের বক্তব্যকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব।

৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দলের প্রতিষ্ঠাতার কবরে শ্রদ্ধা নিবেদনে পর এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সকাল ১১ টায় দলের ৩০ জনের মতো নেতাকর্মীদের নিয়ে চন্দ্রিমা উদ্যানে আসেন মির্জা ফখরুল। শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের বলেন, ‘কবরে শ্রদ্ধা জানাতে গেলেও বিএনপির নেতাকর্মীদের উপর নির্যাতন করা হচ্ছে। গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তিই তাদের জন্য এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ।’

এ সময় তিনি আরো বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর বাধা নিষেধের কারণে প্রতিষ্ঠাবার্ষিকীতে অনেক নেতাকর্মীই যোগ দিতে পারেননি।’ তবে, দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা জানান, প্রতিষ্ঠা বার্ষিকীতে আসা নেতাকর্মীদের কোন বাধা দেয়া হয়নি।

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে দলটির মহাসচিব আরও জানান, দীর্ঘ ৪৩ বছরে বিএনপি বাংলাদেশের রাজনীতিতে আমূল পরিবর্তন এনেছে। একদলীয় শাসন ব্যবস্থা থেকে বহুদলীয় গণতন্ত্রের প্রত্যাবর্তন করেছে। খালেদা জিয়ার নেতৃত্বে রাষ্ট্রপতি শাসিত শাসন ব্যবস্থা থেকে সংসদীয় গণতান্ত্রিক ব্যবস্থা এসেছে।

বাংলাদেশের অর্থনীতির যে অগ্রগতি হয়েছে তার ভিত জিয়াউর রহমানের হাত ধরেই হয়েছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button