খেলাধুলা

মঙ্গলবার ঢাকা আসছে নিউজিল্যান্ড দল

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে মঙ্গলবার (২৩ আগস্ট) বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড দল। যদিও দল আসার আগেই দেশটির দুই ক্রিকেটার কলিন ডি গ্র্যান্ডহোম আর ফিন অ্যালেন শুক্রবারই (২০ আগস্ট) ঢাকায় পা রাখেন।

সূত্রের বরাতে জানা গেছে, মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে বিমানবন্দরে নেমে সরাসরি হোটেলে উঠবে সফরকারী নিউজিল্যান্ড দল। এরপর তিন দিনের কোয়ারেন্টিন শেষে ২৭ আগস্ট থেকে অনুশীলন শুরু করবে কিউইরা। এদিকে, একই দিন অনুশীলন শুরু করবে মাহমুদউল্লাহ বাাহিনীও।

দল পৌঁছানোর আগে বাংলাদেশের কোভিড প্রটোকল ও নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণে নিউজিল্যান্ড থেকে বাংলাদেশে এসেছিল দুই সদস্যের একটি পর্যবেক্ষক দল। পর্যবেক্ষক দলে ছিলেন একজন কোভিড প্রটোকল ম্যানেজার এবং একজন নিরাপত্তা বিষয়ক কর্মকর্তা।

আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। এরপর ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর সিরিজের বাকি চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজের প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এদিকে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলোর সময় এগিয়ে আনা হয়েছে। সন্ধ্যায় শুরু হওয়ার কথা থাকলেও সফরকারী দলের দর্শকদের কথা মাথায় রেখে ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

টম ল্যাথামের নেতৃত্বে বাংলাদেশে আসছে দ্বিতীয় সারির নিউজিল্যান্ড দল। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের স্কোয়াড ঘোষণায় এমনটিই দেখা যায়। শুধু তাই নয় এ সফরে নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডের কেউই নেই। ঘোষিত এই স্কোয়াডে নেই নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনও।

নিউজিল্যান্ড আলাদাভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ, বাংলাদেশ, ভারত ও পাকিস্তান সফরের জন্য স্কোয়াড ঘোষণা করেছে। ভারতের বিপক্ষে তারা বিশ্বকাপের পুরো স্কোয়াডকে খেলালেও বাংলাদেশ ও পাকিস্তান সফরে তাদের কাউকেই পাঠাচ্ছে না।

এদিকে, অস্ট্রেলিয়াবধের পর নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজেও একই স্বপ্ন দেখছে বাংলাদেশ। মিরপুরের ‘হোম অব ক্রিকেট’ থেকে আবারও বাঘের গর্জন শোনাতে চায় বিশ্বকে। সে লক্ষ্যেই পরিকল্পনা আঁটছে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা।

এর আগে বৃহস্পতিবার (১৯ আগস্ট) নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন মুশফিকুর রহিম, লিটন দাস ও আমিনুল ইসলাম বিপ্লব। ব্যক্তিগত কারণে তিনজনই সবশেষ অস্ট্রেলিয়া সিরিজে ছিলেন না। নিউজিল্যান্ডের বিপক্ষে এই তিনজন ফিরলেও অস্ট্রেলিয়া সিরিজের একজন বাদ পড়েছেন। তিনি হলেন মোহাম্মদ মিঠুন। এছাড়া চোটের কারণে কিউইদের বিপক্ষে এই সিরিজে দলে নেই ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button