জেলার খবর

পাইকগাছায় প্রতিবেশী কর্তৃক বেড়া দিয়ে যাতয়াতের পথ বন্ধ : ৪ পরিবার অবরুদ্ধ

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা)

পাইকগাছায় প্রতিবেশী কর্তৃক বেড়া দিয়ে যাতয়াতের পথ বন্ধ : ৪ পরিবার অবরুদ্ধ

খুলনার পাইকগাছায় এক প্রতিবেশীর বিরুদ্ধে ঘেরা-বেড়া দিয়ে যাতায়াতের একমাত্র পথ বন্ধ করার অভিযোগ পাওয়া গেছে। এমন পরিস্থিতিতে একপ্রকার অবরুদ্ধ হয়ে পড়েছে ৪ চারটি পরিবার । তাদের বাইরে আসা যাওয়া ও প্রয়োজনীয় কাজ সারতে পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। ইতোমধ্যে ভুক্তভুগীরা পথ উন্মুক্তের জন্য উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেছেন।

অভিযোগে জানাযায়, উপজেলার রাড়ুলী ইউপির রাড়ুলী গ্রামের মৃত শওকত তাওয়ালীর পুত্র মুক্তার হোসেন গং জমি-জমা ভাগ বাটোয়ারা পূর্বক পূর্ব পুরুষ থেকে ঘর-বাড়ি নির্মান করে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। হঠাৎ করে প্রায় ৬ মাস পূর্বে একই গ্রামের মৃত সোহবান তাওয়ালীর পূত্র কওসার তাওয়ালী ২২৯ ও ২৩০ নং খতিয়ানের ৫০৩২,৫০৩৩,৫০৩৮,৫১০১নং হাল দাগের মোট ০.২৬০ একর জমির মধ্য হতে ১/২ শতক জমিতে অনধিকার প্রবেশ পূর্বক প্রাচিরের মধ্যে ঢুকে যাতায়াতের রাস্তায় ঘেরা-বেড়া দিয়ে নিজেরা দখলে নেয়ার চেষ্টা করে। ফলে গত ১৫/০২/২০২১ ইং তারিখে এ সংক্রান্তে পাইকগাছা নির্বাহী আদালতে ১৪৭ ধারায় একটি মামলা করে ভুক্তভোগীরা। যার নং ৭০/২১ ইং।

এমতাবস্থায় বিজ্ঞ আদালত পথ উন্মুক্তর বিষয়ে আদেশ প্রদান করেন। কিন্তু অদ্যবধি আদেশ বাস্তবায়ন হয়নি। প্রায় ৬ মাস ঘেরা-বেড়ার মধ্যে আবদ্ধ হয়ে মানবেতর জীবনযাপন করছে ৪ পরিবারের সদস্যরা। বর্তমানে সেখানে বাথরুম ও মুরগির ঘর নির্মান করছে প্রতিপক্ষ কওসার তাওয়ালী গং।

এ বিষয়ে দ্রুত যাতয়াতের পথ উন্মুক্ত করে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তির দাবী জানিয়েছেন ভূক্তভোগী পরিবারের সদস্যরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button