জাতীয়

সিএমপি কোতয়ালী থানার ওসি মোহসিনের “আমার ফার্মেসী”: ফোন করলেই প্রয়োজনীয় ঔষধ।

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম প্রতিনিধি-ঃ

সিএমপি কোতয়ালী থানার ওসি মোহসিনের “আমার ফার্মেসী”: ফোন করলেই প্রয়োজনীয় ঔষধ।

বৈশ্বিক মহামারী করোনার এ সংকটকালে সিএমপি’র কতোয়ালী থানার ওসি মহসিন সাহেব ভূক্তভোগী রোগীদের প্রয়োজনীয় ঔষধের সহজলভ্যতা নিশ্চিত করতে “আমার ফার্মেসী” কর্মসুচী চালু করে নতুনভাবে আলোচনায় এসে প্রশংসায় ভাসছেন। মুলত: চট্টগ্রাম নগরীতে
করোনায় ব্যবহৃত ঔষধ নিয়ে ব্যবসায়ীদের দৌরাত্ম্য এবং নগরবাসীর দুশ্চিন্তা বন্ধে নগরীতে চালু হয়েছে ‘আমার ফার্মেসি’ নামে কোতোয়ালী থানা পুলিশের নতুন সেবা।
১৬ জুন, মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রম উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার জনাব এস এম মেহেদী হাসান। ০১৮৭০-৭০০৭০০ হট নাম্বারে কেউ ফোন করলেই বাসায় চলে যাবে প্রয়োজনীয় ঔষধ। ১৫ শতাংশ ছাড়ে দিয়ে বাসায় ওষুধ পৌঁছে দিবেন স্বেচ্ছাসেবকরা। কোতোয়ালী থানার তত্ত্বাবধানে ‘বিএম রাইডার্স’ আমার ফার্মেসী কর্মসূচী বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করবে বলে জানা গেছে।
উদ্বোধনী অনুষ্টানে সিএমপি উপ পুলিশ কমিশনার এস এম মেহেদী হাসান বলেন, ‘নগরবাসীর ওষুধ নিয়ে দুশ্চিন্তা দূর করতেই সিএমপি’র মানবিক এই উদ্যোগ। আশা করি, এই উদ্যোগ ওষুধ নিয়ে অসাধু ব্যবসায়ীদের নৈরাজ্য দূর করার পাশাপাশি নগরবাসীকে এই করোনায় স্বস্তি দেবে।’
এ সেবার মুল উদ্যোক্তা কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, নগরবাসীর ওষুধ নিয়ে ভোগান্তি দূর করতেই ‘আমার ফার্মেসি’। এটা পুরো চট্টগ্রামবাসীর ফার্মেসি হিসেবে কাজ করবে। হটলাইন ০১৮৭০ ৭০০ ৭০০ নাম্বারে ফোন করলেই বাসাতেই চলে যাবে ওষুধ। ১৫ শতাংশ কম দামে এই ওষুধ সরবরাহ করা হবে। ভর্তুকির মাধ্যমে বর্ধিত টাকা সমন্বয় করা হবে।স্বেচ্ছাসেবক হিসেবে থেকে এই পুরো উদ্যোগ বাস্তবায়ন করবে বাইক স্ট্যান্ট গ্রূপ ‘ বিএম রাইডার্স’। তাদের ২০ জন স্বেচ্ছাসেবী এই কার্যক্রমে সার্বক্ষণিক নিযুক্ত থাকবেন।। ঔষধ নেওয়ার সময় অবশ্যই ডাক্তারের ব্যবস্থাপত্র সঙ্গে আনতে হবে এবং দেখাতে হবে বলে জানান ওসি মহসিন। উল্লেখ্য কতোয়ালী থানা ওসি মোহাম্মদ মহসিন এর আগে নগরীর হাজারী গলিতে ঔষধ ব্যবসায়ীদের দৌরাত্ব ও অনিয়ম রোধে অভিযান চালিয়ে ব্যবসায়ীরা দোকানে তালা লাগিয়ে পালিয়ে গেলে এর উপর আরো একটি করে তালা লাগিয়ে দারুন আলোচনায় এসেছিলেন, তখন ওসি মহসিনের এ কার্যক্রম সোস্যাল মিডিয়ায় প্রশংসিত হয়ে রাতারাতি ভাইর‌্যাল হয়ে প্রশংসায় ভাসছিলেন ওসি মোহাম্মদ মহসিন। তারপরও যখন ঔষধ ব্যবসায়ীদের দৌরাত্ব থামানো যাচ্ছিলনা তখনিই তিনি মানুষের দু:খ-দুর্দশা লাঘবের কথা চিন্তা করে “আমার ফার্মেসী” নামে মানবিক এ কর্মসুচীর উদ্যোগ গ্রহন করলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button