জেলার খবর

আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়নে ভার্চুয়াল মতবিনিময় সভায় কথা বলেন:–আইনমন্ত্রী

মো: আল আমিন, জেলা প্রতিনিধি-(ব্রাহ্মণবাড়িয়া)

আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়নে ভার্চুয়াল মতবিনিময় সভায় কথা বলেন:–আইনমন্ত্রী

আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়নে ৬ই আগষ্ট (শুক্রবার) সকালে আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে ভার্চুয়াল মতবিনিময় সভা করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড. আনিসুল হক।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড. আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাকী পলাতক খুনিদেরকে ফিরিয়ে এনে যতই সময় লাগুক অবশ্যই তাদের রায় কার্য করা হবে। তাদেরকে ধরার জন্য এবং যাদের সম্বন্ধে আমরা জানি তারা কোথায় আছে তাদেরকে আনার জন্য আমাদের উদ্যোগ অব্যাহত আছে।

তাদেরকে ফিরিয়ে আনার ব্যপারে আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে শুক্রবার সকালে উপজেলা পরিষদ মিলনায়নে আখাউড়া উপজেলা আওয়ামীলীগের সাথে ভার্চুয়াল মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ১৫ আগষ্ট শোক দিবস শুধু আওয়ামীলীগের নয় এটা সারা বাংলাদেশের।

আইনমন্ত্রী আরও বলেন, আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার করেছি। ১৫ আগষ্টের হত্যাকান্ডের সাথে যারা জড়িত তাদের মধ্যে ৬ জনের বিচারের ফাঁসির রায় কার্যকর করেছি।

এসময় আইনমন্ত্রী আনিসুল হক বলেন, এবছর লোক সমাগম করে শোক দিবস পালন না করে লকডাউনে কর্মহীন উপজেলার ১ হাজার সেলুন, চা দোকানদার ও দর্জি পরিবারকে চাল, ডাল, তেল, পিয়াজ, লবনসহ বিভিন্ন খাদ্য সহায়তা দেয়া হবে।

নেতাকমীকে স্বাস্থ্য বিধি মেনে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালন করার জন্য নেতাকর্মীদেরকে পরামর্শ দেন।
মতবিনিময় সভার শুরুতে ১৫ আগষ্টে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল সদস্যের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন এবং তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পাঠ করা হয়।

উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাসেম ভূইয়া, উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার, জেলা পরিষদের সদস্য আতাউর রহমান নাজিম, যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, উপজেলা আওয়ামলীগের সদস্য গোলাম সামদানী ফেরদৌস, দক্ষিণ ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ ইদন মিয়া, উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মজিবুর রহমান নান্নু, দক্ষিণ ইউপি চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন, মনিয়ন্দ ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ লুৎফুর রহমান, দক্ষিণ ইউনিয়ন আওয়ামীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদ মোঃ মজনু মিয়া, ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন নয়ন প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মোঃ মনির হোসেন বাবুল, মোঃ সেলিম ভূইয়া, পৌর আওয়ামীলীগের সভাপতি এড. আব্দুল্লাহ ভূইয়া বাদল, উপজেলা আওয়ামীলীগের সদস্য সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম, আব্দুল হালিম হেলাল, দীপক ঘোষ, স্বেচ্ছা সেবক লীগের সভাপতি মোঃ নুরুজ্জামানসহ আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতার্কীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button