জেলার খবর

পাইকগাছার হরিঢালীর প্রধান সড়কটি খালে পরিণত, অবহেলায় জনদুর্ভোগ চরমে।

এ কে আজাদ, পাইকগাছা প্রতিনিধি-(খুলনা)

পাইকগাছার হরিঢালীর প্রধান সড়কটি খালে পরিণত : অবহেলায় জনদুর্ভোগ চরমে।

এটা কোন খাল বা নালা নয়। সর্ব সাধারনের যাতায়তের অন্যতম রাস্তা। পাকা করনের জন্য মাটি কেটে খালের আকৃতি করে ফেলে রাখা হয়েছে মাসের পর মাস। রাস্তা পারাপারের জন্য যেখানে সেখানে বাঁশ বা কাঠ দিয়ে সাঁকো বানিয়ে পারাপার হচ্ছেন এলাকার মানুষ। সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ। ফলে জন দুর্ভোগ চরমে পৌঁছেছে। আর এ সড়কটির অবস্থান পাইকগাছা উপজেলার ১ নং হরিঢালী ইউনিয়নের।

জানাগেছে, উপজেলার হরিঢালী ইউনিয়নের দক্ষিন হরিঢালী থেকে গোয়ালডাঙ্গা হয়ে বালিয়া খেয়াঘাট পর্যন্ত প্রায় ৮ কিঃ মিঃ প্রধান এ সড়কটির মাটি কেটে খাল আকৃতি করে রাখা হয়েছে।

রাস্তাটি পাকা করনের জন্য এ মাটি কাটা হয়। আর মাটিগুলি রাস্তার দু ধারে জমাট করে রাখা হয়েছে। সাথে অনেক গুলো বড় বড় গাছ কেটে ফেলে রাখা হয়েছে।

এদিকে অতি বর্ষার কারনে পানি জমে আছে রাস্তা জুড়ে।এ লাকার অত্যান্ত ব্যস্ততম সড়কের এ অবস্থার কারনে মাসের পর মাস সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। বিঘ্ন ঘটছে চলাচলে।

স্থানীয়রা রাস্তা পারাপারে ব্যবহার করছে বাঁশ বা কাঠের সাঁকো। জানাগেছে, স্থানীয় ইউপি সদস্য শেখ হাবিবুর রহমান হবির দ্বায়িত্বে বালু ভরাটের কাজ থাকলেও তিনি বলেন, ৪ কিলোমিটার রাস্তা ৩/৪ মাস ধরে মাটি খুড়ে রাখার কারণে হাজার হাজার লোক চরম দুর্ভোগে রয়েছে। স্থানীয় বাসিন্ধা রুহুল আমিন গাজী জানান,৪/৫ মাস যাবৎ মাটি কেটে রাস্তাটি খাল করে রাখার কারনে আমরা চরম দুভোগে আছি। গৃহিনী নারগিস জানায়, ছোট ছেলে মেয়েদের নিয়ে খুব অসুবিদার মধ্যে রয়েছি। সরু রাস্তা বা বাগানের ভিতর দিয়ে চলতে হচ্ছে।

অতি দ্রুত রাস্তাটির কাজ সম্পন্ন করে জন দুর্ভোগ লাঘবে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button