জেলার খবর

বেসরকারী স্কুল মাদ্রাসার শিক্ষকদের মানবেতের জীবন-যাপন

আবদুল্লাহ আল মামুন, মনিরামপু উপজেলা প্রতিনিধি-(যশোর)

বেসরকারী স্কুল মাদ্রাসার শিক্ষকদের মানবেতের জীবন-যাপন

দীর্ঘদিন লকডাউন থাকার ফলে বেসরকারী স্কুল মাদ্রাসা গুলো বন্ধ আছে খুব সমস্যায় আছেন এই সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।

শহরে ভাড়ায় চালিত মাদ্রাসার ভাড়া চালাতে হিমশিম খেতে হচ্ছে মাদ্রাসার পরিচালকদের। মাদ্রাসা বন্ধ থাকায় কোন আয় নাই শুধু ব্যায় হচ্ছে মাসে মাসে গুনতে হচ্ছে ঘরভাড়া ,এমতাবস্থায় মাদ্রাসা টিকিয়ে রাখা সম্ভব হচ্ছে না কর্তৃপক্ষের।

যশোর জেলার মনিরামপুর উপজেলার পৌর এলাকার বিজয়রামপুর মধ্যপাড়া মদিনাতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসার পরিচালক হাফেজ মোঃ আবদুল্লাহ আল মামুন বলেন আমার মাদ্রাসা প্রথমে ভাড়া নিয়ে করেছিলাম, করোনার মধ্যে ভাড়া চালাতে খুবই সমস্যা ,তাই নিজেদের জমিতে এলাকার মানুষের সহযোগিতায় আপাতত টিন দিয়ে একটি মাদ্রাসা করেছি,এখনো মাদ্রাসার অনেক কাজ বাকি আছে ,করোনার কারণে বাকি কাজ সম্পন্ন করা সম্ভব হচ্ছে না।

মাদ্রাসার সহকারী পরিচালক মুফতী আমীন বিন মামুন বলেন দীর্ঘদিন লকডাউন থাকার ফলে মাদ্রাসার আয় নাই বললেই চলে,খুবই সমস্যায় মধ্যে জীবন যাপন করতে হচ্ছে আমাদের, তিনি বলেন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ছাত্র ছাত্রী নষ্ট হয়ে যাচ্ছে, সাস্থ্যবিধি মেনে বেসরকারী স্কুল মাদ্রাসা গুলো খুলে দেয়া হোক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button