জেলার খবর

মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ড

রনজিত কুমার পাল (বাবু) স্টাফ রিপোর্টাঃ

মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ড

মঙ্গলবার (৬ ই জুলাই ২০২১), রাত আনুমানিক সাড়ে এগারটায় দিকে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত মানিকগঞ্জ ইউনাইটেড হাসপাতালে অগ্নি কান্ডের ঘটনা ঘটেছে। এসময় হাসপাতালে অবস্থান করছিল ৭ টি অপারেশনের এবং ১ টি মেডিসিনের রোগী।

হঠাৎ আগুনের ধোঁয়া দেখে হাসপাতালের কার্মচারী ও রোগীর স্বজনরা দিক বেদিক ছুটতে থাকেন। এসময় হাসপাতালের গেটে তালা থাকায় বের হতে পারে না কেউই। পুলিশ ও তাৎখনাত এগিয়ে আসা মানুষের সাহায্যে তালা ভেঙে তাদের বের করা হয়।

স্থানীয় জনগণ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে একে একে বের করে আনে হাসপাতালে থাকা সকল রোগীকে এবং নিকটে থাকা জেলা হাসপাতালে তাদের প্রেরণ করা হয়।
এ’সময় মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মো শরিফুল ইসলাম বলেন, আমরা খবর পাওয়া মাত্র এখানে ছুটে আসি। বতমানে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। কোন প্রাণ হানি বা বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। আগুন লাগার কারণ জানতে চাইলে তিনি জানান, এই মুহূর্তে আগুন লাগার কারণ বলা যাচ্ছে না। তদন্ত করে বলা যাবে।

ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক, আবু রায়হান (রাজা) বলেন, ফামের্সীর কোথাও থেকে সট সাকির্ট এর মাধ্যমে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। হাসপাতালের রোগী সহ সকল কামচারীগণ ভালো আছেন। আল্লাহ আমাদের বড় দুঘটনা থেকে রক্ষা করেছেন।

বলে রাখা ভালো, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় ব্যাঙের ছাতার মত গড়ে উঠেছে অসংখ্য প্রাইভেট ডায়াগনস্টিক, ক্লিনিক ও হাসপাতাল। এর বেশির ভাগের নেই অগ্নি নির্বাপক ভালো ব্যবস্থা। তাই যেকোনো মুহুর্তে আগুন লেগে ঘটতে পারে বড় ধরনের দুরঘটনা।

মানিকগঞ্জ ইউনাইটেড হাসপাতালের আগুন নিয়ন্ত্রনে এসেছে। রাত ১১:১০ মিনিটে হাসপাতালটির দ্বিতীয় তলায় ইলেকট্রিকসিটি শর্ট সার্কিট হয়ে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে রাত ১১:৩৫ মিনিটে ফায়ার সার্ভিসের একটি টিম প্রায় ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে এনে ৭ নবজাতক শিশু, গর্ভবতী নারীসহ মোট ১৫ জনকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button