জেলার খবর

দোয়ারাবাজারে নতুন রাস্তা পেয়ে খুশি কলোনী গ্রামবাসী গ্রামের শতাধিক পরিবারের স্বপ্নপূরণ হলো

মোঃ আলা উদ্দিন, দোয়ারা উপজেলা প্রতিনিধি-(সুনামগঞ্জ)

দোয়ারাবাজারে নতুন রাস্তা পেয়ে খুশি কলোনী গ্রামবাসী গ্রামের শতাধিক পরিবারের স্বপ্নপূরণ হলো

দোয়ারাবাজারের ১নং বাংলাবাজার ইউনিয়নের কলোনী গ্রামের শতাধিক পরিবারের স্বপ্ন পূরণ হলো। গ্রামটি পত্তনের ৫০ বছর পর চলাচলের সুবিধার জন্য একটি রাস্তা পেল তারা।

জানা গেছে, সরকারী খাস জমির মধ্যে বসতবাড়ি নির্মাণ করে ৫০ বছর ধরে বাস করছিলো গ্রামবাসীরা। কিন্তু তাদের যাতায়ায়াতের জন্যে ছিল না কোনো সুব্যবস্থা। পরিবারগুলোর যাতায়াতের পথ ছিলো জমির আইল।তবে দেড় কিলোমিটার মাটির রাস্তা নির্মাণের মাধ্যমে ওই পরিবারগুলোর কষ্ট দূর করা হয়েছে এবং তারা বেশ খুশি বলে জানিয়েছে।

কলোনী গ্রামের বাসিন্দা আবুল হাশেম,আব্দুল জব্বার,চান্দু মিয়া,হারুন মিয়া জানান, গত ৫০ বছর আগে তাদের বাবা দাদা কলোনী গ্রামের সরকারী খাস জমির মধ্যে বসতি নির্মাণ করে বসবাস করে আসছেন। তাদের যাতায়াতের জন্য ছিলো না কোনো রাস্তা। এমনকি জমির মধ্যে দিয়ে রাস্তা নির্মাণ করা কষ্টকর হওয়ায় কোনো জনপ্রতিনিধিই এতো দিন এগিয়ে আসেননি।

সম্প্রতি বাংলাবাজার ইউনিয়ন পরিষদের (ইউপি) মেম্বার ধন মিয়ার কাছে কলোনী গ্রামের মধ্যে দিয়ে রাস্তা নির্মাণের দাবি করেন এলাকাবাসী। শেষ পর্যন্ত এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে দেড় কিলোমিটারের মাটির রাস্তা নির্মাণ করা হয়।

এ বিষয়ে ইউপি মেম্বার ধন মিয়া জানান, তার ওয়ার্ডের কলোনী গ্রামের প্রায় শতাধিক পরিবার দীর্ঘ ৫০ বছরেরও বেশি সময় যাবৎ বিলের মধ্যে বসবাস করে আসছে। পরিবারগুলোও গ্রামের মূল সড়ক থেকে বিছিন্ন ছিলো। তাই বাংলাবাজার ইউপি চেয়ারম্যান জসিম মাষ্ঠারের পরামর্শে ওই পরিবারগুলোকে গ্রামের মূল সড়কের সঙ্গে সম্পৃক্ত করার লক্ষ্যে রাস্তা নির্মাণ শুরু করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button