জেলার খবর

রূপগঞ্জে চেয়ারম্যানসহ নির্দোষদের মামলা প্রত্যাহার চাই দাবিতে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

রূপগঞ্জে চেয়ারম্যানসহ নির্দোষদের মামলা প্রত্যাহার চাই দাবিতে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গতকাল শুক্রবার বিক্ষুভ মিছিল মানববন্ধন কর্মসূচী পালন করেন রাজনৈতিক নেতারা। উত্তাল রূপগঞ্জ মিথ্যা মামলা প্রত্যাহারে রাজপথে নেমেছে নেতারা সোলেমান ধর্ষক, সন্ত্রাস, চাঁদাবাজ, কুখ্যাত ডাকাত, বহু মামলার আসামি,সে ডাকাতি প্রস্তুতিকালে গ্রামবাসীদের কাছে হাতে নাতে ধরা খেয়ে গণপিটুনির শিকার হয়।

এলাকাতে মাইকিং হয় জনগণ সোলেমান কে গণধোলায় দিয়ে গুরুত্বর আহত করে। তাকে হাসপাতালে পাঠানো হয়,ডাক্তাররা তাকে মৃত বলে সংবাদ দেয়। তার গণপিটুনি কে খুন বলে, সোলেমানের পরিবার বাদি হয়ে। ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ ও কাউন্সিলর মনিরসহ ২১ জনের নামে মিথ্যা মামলা দায়ের করেন রূপগঞ্জ থানা তে।

এ নিয়ে রূপগঞ্জে তোলপার উত্তাল হয়ে পরছে রূপগঞ্জ তাদের দেওয়া মিথ্যা মামলা প্রত্যাহারে মানববন্ধন করে যুবলীগ, ছাত্র লীগ, মহিলা যুবলীগ, শ্রমিক লীগসহ সকল রাজনৈতিক দল। যা ইতি মধ্যে রূপগঞ্জে আলোরম সৃষ্টি করেছে। বিভিন্ন পত্র পত্রিকায় হেড লাইন হচ্ছে, নিউজ হচ্ছে, দৈনিক ইত্তেফাক, মানব কন্ঠ, যায় যায় দিন, দৈনিক সংবাদ, যুগান্তর ও বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে।

মানববন্ধনে বক্তারা বলেন, মৃত্যুর সকল ষড়যন্ত্র নিপাত যাক নির্দোষ কাউন্সিলর মনিরসহ চেয়ারম্যান মামলা থেকে মুক্তি পাক। অশুভ নোংরা রাজনীতি রূপগঞ্জে যেনো স্থান না পায়, রূপগঞ্জে রূপার মানুষগণ নোংরা পথ থেকে পরিছন্ন সঠিক পথে আসুন। কালো শক্তি পরিহার করুন: ধর্ষক, সন্ত্রাস সোলেমান হত্যা নিয়ে এক শ্রেণীর অসাধু মানুষেরা নোংরা রাজনীতি তে মেতেছে তাদের উদ্দেশ্য কি? তারা রূপগঞ্জে চায় বিশৃংখলা হানাহানি খুনা খুনি তা রূপগঞ্জে বাস্তবায়িত হতে দেওয়া যাবে না তাদের মিথ্যা মামলা ও হয়রানি।

আগ পর্যন্ত সোলায়মান রূপগঞ্জের শীর্ষ সন্ত্রাসী ছিলো। এমন কোনো অপরাধ নেই সে রূপগঞ্জে করে নাই। গত ১ জুন তারাব পৌরসভার গন্ধর্বপুর নামাপাড়া এলাকায় দিন দুপুরে অস্ত্রে শস্ত্রে সজ্জিত ডাকাত প্রবেশ করেছে মর্মে মসজিদে মাইকিং করা হয়। এ সময় গ্রামবাসী ধাওয়া করে সোলায়মানকে জাপটে ধরে গণপিটুণি দেয়।

পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সে মারা যায়। ঘটনাস্থল তারাব পৌরসভার গন্ধর্বপুর নামাপাড়া এলাকায় হওয়া সত্ত্বেও ১০ কিলোমিটার দূরে অবস্থিত মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আলহাজ্ব তোফায়েল আহমেদ আলমাছ,১৭ কিলোমিটার দূরে সোনারগাঁও থানার পেরাবো এলাকার রুবেল সিকদার ও রূপগঞ্জের আওয়ামীলীগের নেতাকর্মী সহ ২১ জনকে এ মামলায় আসামী করা হয়।

শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে ও আসন্ন মুড়াপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তোফায়েল আহমেদ আলমাছকে অযোগ্য করে তুলতেই গণপিটুনিতে নিহতের ঘটনায় একটি চক্র সুকৌশলে তাদেরকে আসামী করেছে। সুষ্ঠু তদন্ত করে সোলায়মান হত্যাকারীদের বিচার করতে হবে। নিরপরাধীদের মামলা থেকে অব্যাহতি দিতে হবে।প্রতিবাদে রূপগঞ্জ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর সিনিয়র নেতৃবৃন্দরা।

বক্তারা আরও বলেন,শীর্ষ সন্ত্রাসী সোলায়মান যুবলীগের কোন নেতা বা কর্মী না।একটি চক্র সোলায়মান হত্যা মামলাকে রাজনৈতিক মামলায় রূপ দিতে সোলায়মানকে যুবলীগ কর্মী বানিয়েছে। চক্রটি বর্তমান যুবলীগকে বিতর্কীত করার জন্য একজন যুবলীগ নেতাকে হয়রানি করার জন্য তার নামে মিথ্যা মামলা দিয়েছে।অবিলম্বে নির্দোষ ব্যক্তিদের সোলায়মান হত্যা মামলা থেকে অব্যাহতি দিতে হবে। অন্যথায় ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় অররোধসহ বৃহত্তর গণ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুর হোসেন ভুঁইয়া, কাঞ্চন পৌরসভার আওয়ামীলীগের সাধারণ গোলাম রসুল কলি, রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মশিউর রহমান তারেক, সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান হারেজ, ভোলাবো ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল হোসেন খান, সাধারণ সম্পাদক হাসান আশকারী, গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল সাত্তার ভুঁইয়া, ভুলতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, ফিরোজ ভুঁইয়া, আব্দুল মান্নান মুন্সী, সাবেক রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি তাবিবুল কাদির তমাল, আব্দুল মান্নান মিয়া , রূপগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, রূপগঞ্জ স্বেচ্ছসেবকলীগের সভাপতি মাহবুবুর রহমান মেহের, সাধারণ সম্পাদক নাঈম ভুঁইয়া, ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্যারিষ্টার আরিফুল ইসলাম,কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চনপাড়া শেখ রাসেলনগর (প্রস্তাবিত) ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: বজলুর রহমান, তারাব পৌরসভার কাউন্সিলর মাহাবুবুর রহমান জাকারিয়া মোল্লা, আতিকুল ইসলাম, রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মেহের ভূঁইয়া, সাধারণ সম্পাদক নাঈম ভূঁইয়া, তারাব পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি লায়ন বি এম আতিকুর রহমান, সাধারণ সম্পাদক মেহেদি হাসান বাবেল, তারাব পৌর যুবলীগ সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিকদার, সিনিয়র সহ-সভাপতি তানজিল আহমেদ রিয়াজ, রূপগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শীলা রাণী পাল, রূপগঞ্জ উপজেলা যুব মহিলা আওয়ামীলীগের সভাপতি ফেরদৌসী আক্তার, সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, স্বেচ্ছাসেবক লীগ ওয়ার্ড সভাপতি সোহান মীর, জসিমউদ্দিন, আব্দুল গাফ্ফার রাসেল।

রূপগঞ্জের মাহমুদাবাদ এলাকার ছালাউদ্দিনের ছেলে নিহত সোলায়মানের নামে মামলাগুলোর মধ্যে রয়েছে হত্যা মামলা রূপগঞ্জ এফআইআর নং ৪২ তারিখ – ২৩/০৩/২০১৭ । এফআইআর নং- ২৪। তারিখ- ১২/০৪/২০১৬ হত্যা মামলা। এফআইআর নং- ০৬ তারিখ- ০৪/০২/১৪ মাদক দ্রব্য। এফআইআর নং – ৪৫ তারিখ- ২৩/০৮/২০১৩ মাদক দ্রব্য। এফআইআর নং-৩৯ তারিখ – ১২/০৫/১৯ নারী ও শিশু। এফআইআর নং -৭৮ তারিখ – ২৪/০৪/১৯ । এফআইআর নং – ২০ নারী ও শিশু নির্যাতন । এফআইআর নং – ৫২ মাদকদ্রব্য। এফআইআর নং- ০৬ মাদকদ্রব্য। এফআইআর নং- ৪৫ তারিখ ২৩/০৮।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button