জেলার খবর

ত্রাণ চায়না পাইকগাছা উপকুলের মানুষ; চায় টেকসই বাঁধ

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা)

ত্রাণ চায়না পাইকগাছা উপকুলের মানুষ; চায় টেকসই বাঁধ

নদ নদীর তলদেশ উঁচু, নড়বড়ে ওয়াপদার বেড়িবাঁধ ও অস্বাভাবিক জোয়ারের পানি বৃদ্ধির কারনে বাঁধ ভেঙ্গে উপচে পড়া পানিতে পাইকগাছা পৌরসভাসহ বিভিন্ন অঞ্চল তলিয়ে যাচ্ছে। হুহু করে পানি ঢুকছে এলাকায়। ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে

উপজেলার ক্ষতিগ্রস্থ এলাকার সার্বিক তথ্য মতে জানাগেছে, উপজেলার আগড়ঘাটা বাজার সংলগ্ন পাল পাড়ার কাছে কপোতাক্ষ নদের বেড়িবাঁধ, রাড়ুলি ইউপি’র রাড়ুলী জেলে পল্লীর নিকটবর্তী বেড়িবাঁধ, গদাইপুরের বোয়ালিয়া ব্রীজ নিকটবর্তী বেড়ীবাঁধ, লতায় শিবসা নদীর বেড়িবাঁধ, দেলুটির চকরি বকরি এলাকায় শিবসা নদীর ওয়াপদার বাঁধে ভাংগন, ও সোলাদানা বাজার, বেতবুনিয়া আদর্শ গ্রাম, গড়ইখালীর খুদখালী ভাংগন হরিঢালীর কয়েকটি জায়গা দিয়ে হুহু করে গ্রামের ভেতর পানি ঢুকছে।

এ ছাড়া পাইকগাছা পৌরসভাসহ ১০ টি ইউনিয়ের অধিকাংশ ওয়াপদা উপছে হুহু করে এলাকায় পানি ঢুকছে। তলিয়ে গেছে চিংড়ী ও মৎস্য ঘের। নষ্ট হচ্ছে কাঁচা পাকা রাস্তা, বাড়ি ঘর। সবখানে আতংক বিরাজ করছে। স্ব,স্ব ইউনিয়নের চেয়ারম্যান ও অন্যান্য জন প্রতিনিধিরা সৃজন কর্মসূচির লোক দিয়ে পানি ঠেকানোর কাজ করে যাচ্ছেন।

স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, পিআইও ইমরুল কায়েস ও ওসি এজাজ শফীকে সার্বক্ষনিক প্রতিটা এলাকায় উপস্থিত হয়ে খোঁজ খবর নিতে দেখা গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button