জেলার খবর

ধামরাই স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা নিতে আসা লোকদের ভিড়ে স্বাস্থ্য বিধি লঙ্ঘিত

রনজিত কুমার পাল (বাবু) স্টাফ রিপোর্টারঃ

ধামরাই স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা নিতে আসা লোকদের ভিড়ে স্বাস্থ্য বিধি লঙ্ঘিত

ঢাকার ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারের ঘোষিত বিনামূল্যে করোনার টিকা কার্যক্রম চলার সময় টিকা নিতে আসা শত শত মানুষের ভিড়ে সরকারের স্বাস্থ্য বিধি লঙ্ঘিত হচ্ছে। যদিও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তরফ থেকে স্বাস্থ্য সুরক্ষার জন্য ও বৈশ্বিক মহামারী নোভেল করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণ থেকে মুক্ত রাখতে ব্যাপক প্রচার কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

বিশেষ করে উপজেলা করোনা কোভিড-১৯ প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর রিফফাত আরা তার স্বাস্থ্য কমপ্লেক্সের টিম নিয়ে সমগ্র উপজেলা ব্যাপী করোনা কোভিড-১৯ সংক্রমণ থেকে মুক্ত রাখতে করণীয় বিষয়ে লিফলেট,পোষ্টার, মাইকিং, গাড়িতে, বাড়িতে,সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্হানে পোষ্টার লাগানো সহ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

তারপরও মানুষের মধ্যে স্বাস্থ্য বিধি চলার ব্যাপারে উদাসীনতা লক্ষ করা গেছে।

রবিবার (১৮ই এপ্রিল -২০২১ খ্রীস্টাব্দ) দিনব্যাপী টিকাদান কর্মসূচিতে টিকা নিতে আসা মানুষের ভিড়ে স্বাস্থ্য সুরক্ষার থেকে করোনার সংক্রমণের ঝুঁকি বেড়ে গেছে।

স্বাস্থ্য বিধি অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পড়া বাধ্যতামূলক। দেশের মানুষকে করোনা কোভিড-১৯ সংক্রমণ থেকে রক্ষা করতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মানণীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা বিনামূল্যে করোনার কোভিড-১৯ টিকার ব্যবস্হা নিয়েছেন। কিন্তু এখন দেখা যাচ্ছে মানুষের সচেতনতার অভাবে স্বাস্থ্য বিধি উপেক্ষা করার কারণে করোনা কোভিড-১৯ সংক্রমণের অত্যধিক ঝুঁকি বিদ্যমান রয়েছে।

এ’অবস্হায় স্বাস্থ্য বিধি যাতে লঙ্ঘিত না তার জন্য উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহণের দাবি জানান টিকা নিতে আসা ধামরাই উপজেলার সচেতন নাগরিকবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button