জেলার খবর

ধামরাই ইউনিয়নে কৃষকদের মাঝে বিনামূল্যে পাট বীজ ও সার বিতরণ

রনজিত কুমার পাল (বাবু) স্টাফ রিপোর্টারঃ

ধামরাই ইউনিয়নে কৃষকদের মাঝে বিনামূল্যে পাট বীজ ও সার বিতরণ

ঢাকার ধামরাই উপজেলার যাদবপুর ইউনিয়নে ১০০ জন কৃষকের মাঝে ২০২০-২০২১ অর্থবছরে পাট ফসলের চাষীদের মাঝে বিনামূল্য পাট বীজ ও সার বিতরন করা হয়েছে।

সোমবার (৫ এপ্রিল-২০২১ খ্রীস্টাব্দ) সকালে ধামরাই ইউনিয়ন পরিষদে কৃষকদের হাতে সার বীজ তুলে দেন ধামরাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ধামরাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহাবদ্দিন।

এ সময় প্রত্যেক কৃষককে ১কেজি করে পাট বীজ,ইউরিয়া সার ৬কেজি,টিএসপি সার ৩কেজি,এমওপি সার ৩কেজি করে দেওয়া হয়।

জনবান্ধব সরকার , কৃষি খাতে মানুষের জন্য সময় মত বীজ সার দিতে সব সময় অগ্রনী ভূমিকা রেখে চলছেন। তারই ফলশ্রুতিতে ধামরাই উপজেলার ধামরাই ইউনিয়নে সামাজিক দূরত্ব বজায় রেখে পাট বীজ ও সার সময় মত দিতে পেরে কৃষকেরা মানণীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা ও স্হানীয় ঢাকা -২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগ ও বায়রা’র সভাপতি জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহামদ কে ধন্যবাদ দিয়াছেন। গত কাল বৃষ্টি হওয়ার সাথে সাথে পাট বীজ পাইয়া অত্যন্ত খুশী।

সেই উপলক্ষে আজ সোমবার (৫ এপ্রিল -২০২১ খ্রীস্টাব্দ) উপজেলার ধামরাই ইউনিয়ন ৫০ জন প্রকৃত চাষীর মধ্যে প্রতি চাষীকে ১ কেজি পাট বীজ,৬ কেজি ইউরিয়া সার,৩ কেজি টি এস পি,৩ কেজি পটাস সার দেওয়া হয়। এই সময় উপস্থিত ছিলের ধামরাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও অত্র ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শাহাবদ্দিন, কৃষি অফিসের এস ও তাসলিমা খাতুন ও সুবিধা ভোগী জনগন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button