জেলার খবর

কালিয়াকৈরের শ্রীফলতলী ইউনিয়নে নারী নির্যাতন প্রতিরোধে মানববন্ধন

মোঃ আজাহার সরকার, জেলা প্রতিনিধি-(গাজীপুর)

কালিয়াকৈরের শ্রীফলতলী ইউনিয়নে নারী নির্যাতন প্রতিরোধে মানববন্ধন

কন্যা শিশুদের প্রতি বৈষম্য দূর করি বাল্য বিবাহ বন্ধ করি। এই শ্লোগান সামনে রেখে আজ ১৮ মার্চ,রোজ বৃহস্পতিবার সকাল১১ঘটিকায় গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলায় শ্রীফলতলী ইউনিয়নে পরিষদ ও কালিয়াকৈর হাসপাতাল রোডে ইউনিসেফের সহযোগিতায় সিডা অর্থায়নের জাতীয় পর্যায়ে বেসরকারি সংস্থা ভার্ক কর্তৃক বাস্তবায়িত “মাল্টিসেক্টোরাল রেসপন্স টু কোভিট- ১৯ প্রকল্পের কার্যক্রমের অংশ হিসাবে সমাজ ভিক্তিক শিশু সুরক্ষা কমিটির উদ্যোগে লিঙ্গ ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও শিশু বিষয়ক মানববন্ধন অনুষ্ঠিত হয়।উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অএ ইউনিয়নের চেয়ারম্যান ও সমাজ ভিত্তিক শিশু সুরক্ষা কমিটির (সিবিসিপিসি) সভাপতি জনাব মোঃ রফিকুল ইসলাম।তিনি বলেন আমাদের দেশে লিঙ্গ ভিক্তিক সহিংসতা বিশেষ করে যে সমস্ত ঘটনা ঘটে, তার বেশি ভাগ ঘনিষ্ঠ সঙ্গীর দ্বাড়া ঘটে থাকে।যেমন সহিংসতা, যৌন নির্যাতন,নীপিড়ন, সহ অন্য ধরনর সকল নির্যাতন। তাই নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে।

মানবন্ধনে সহসভাপতি হাসিনা বেগম সকলের উদ্দেশে বলেন আমরা নারীরা বাংলাদেশে বিভিন্ন ভাবে নির্যাতনের স্বীকার হচ্ছি।সমাজ আমাদের এখনো সম অধিকার দিতে লজ্জা বোধ করে।

আমরা বাড়ীতে ও সমাজ রাষ্ট্রে নির্যাতনের স্বীকার। এ প্রথা দুর করতে সবাইকে সচেতন হতে হবে।দেশে প্রতিদিন, খুন,মাদক, যৌতুক, মানব পাচার সহ সামাজিক অপরাধ দিন দিন বৃদ্ধি পাচ্ছে।তাই এই সামাজিক ব্যাধি থেকে মুক্তি পেতে সবাইকে দেশের জন্য কাজ করতে হবে।

মানববন্ধনে প্রকল্পের কার্যক্রম, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন, মাদক, যৌতুক, শিশুশ্রম,শিশুর জন্মনিবন্ধন,শিশু সুরক্ষা স্বাস্হ্য পুষ্ঠি,যোগাযোগ কার্যক্রমের বিস্তারিত আলোচনা করেন ভার্ক কালিয়াকৈর উপজেলায় ম্যানেজার জনাব মো: মনোয়ারুল ইসলাম।

এছাড়াও বক্তব্য রাখেন ইউপি সদস্য আনোয়ার হোসেন,ইউপি সচিব মো: আ: রাজ্জাক, ভার্ক চাইল্ড প্রটেকশন ওয়ার্কার (সিপিডব্লিউ), ঠাকুর প্রসাদ রায়, ইউএফ আঁখি খাতুন,শিলাদিত্য সরকার সহ উপস্হিত অএ ইউনিয়নের কমিনিউটি ভলান্টিয়ার, সুশীল সমাজ, ঈমাম, শিক্ষক গন্যমান্য ব্যাক্তিবৃন্দ,কিশোর- কিশোরী ও নারী সহ প্রায় শতাধিক মানুষ মানববন্ধনে উপস্হিত হয়ে প্রতিবাদে অংশগ্রহণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button