জেলার খবর

কালিয়াকৈর নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মানববন্ধন

মোঃ আজাহার সরকার, জেলা প্রতিনিধি-(গাজীপুর)

কালিয়াকৈর নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মানববন্ধন

গাজীপুরের কালিয়াকৈর আজকের শিশু আনবে আলো বিশ্বটাকে রাখবে ভালো-এই শ্লোগান সামনে রেখে মাল্টিসেক্টোরাল রেসপন্স টু কোভিট- ১৯ প্রকল্পের কার্যক্রমের অংশ হিসাবে সামাজিক দুরত্ব বজায় রেখে, আজ ১৬শে মার্চ ২০২১ ইং তারিখে সকাল ১১ ঘটিকায় গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলায় পরিষদের চত্তরে পৌরসভা নারী ও শিশু সুরক্ষা কমিটির উদ্যোগে নারী শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠিত হয়।প্রকল্পটি কার্যক্রম বেসরকারি সংস্থা ভার্ক বাস্তবায়িত, সিডার অর্থায়নে কারিগরি সহযোগীতা করেছে ইউনিসেফ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কালিয়াকৈর উপজেলা সমাজ সেবা কর্মকতা প্রবেশন অফিসার মো: মিজানুর রহমান।

তিনি সকলের উদ্দেশে বলেন বর্তমান সরকার নারী ও শিশু বান্ধব সরকার। এ সরকার নারী ও শিশুর উন্নয়নে জন্য সরকারের এসডিজি বাস্তবায়ন করে যাচ্ছে। আমরা পিছিয়ে পরা জনগোষ্ঠী উন্নয়নে কাজ করেছি। মানববন্ধনে উপস্হিত ছিলেন সমাজ ভিত্তিক শিশু সুরক্ষা কমিটির (সিবিসিপিসি) সদস্য সচিব জনাবা নওশীন আহমেদ।

তিনি বলেন ভার্ক অএ উপজেলায় প্রতিটি ইউনিয়নে দেশের উন্নয়নে সুবিধা বন্চিত সকল নারী ও শিশুর জন্য কাজ করে যাচ্ছে। এ সমস্ত কাজ সকল নাগরিকের। আমরা সকলের একযোগে উন্নয়নে কাজ করবো। আমাদের দেশ ,সমাজ হবে নারী ওশিশু বান্ধব। বাংলাদেশে ধর্ষণ, খুন,মাদক, যৌতুক, মানব পাচার সহ সামাজিক অপরাধ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই এই সামাজিক ব্যাধি থেকে মুক্তি পেতে সবাইকে এগিয়ে আসতে হবে।

মানববন্ধনে প্রকল্পের কার্যক্রম, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন, মাদক, যৌতুক, শিশুশ্রম,শিশুর জন্মনিবন্ধন,শিশু সুরক্ষা স্বাস্হ্য পুষ্ঠি,যোগাযোগ কার্যক্রমের বিস্তারিত আলোচনা করেন ভার্ক কালিয়াকৈর উপজেলায় ম্যানেজার জনাব মো: মনোয়ারুল ইসলাম। এছাড়াও বক্তব্য রাখেন ,চাইল্ড প্রটেকশন ওয়ার্কার (সিপিডব্লিউ) জনাব মো:গোলাম মোস্তফা, বেদনা ইয়াসমিন ফারজানা ববি, সাংবাদিক বৃন্দ, সহ অএ ইউনিয়নের কমিনিউটি ভলান্টিয়ার, সুশীল সমাজ,গন্যমান্য ব্যাক্তিবৃন্দ,কিশোর- কিশোরী ও নারী সহ প্রায় শতাধিক মানুষ মানববন্ধনে উপস্হিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button