জেলার খবর

ধামরাইয়ে ব্র্যাক কর্তৃক কোভিড-১৯ রোধে জনসচেতনতা ও হাতধোঁয়া কার্যক্রম বিষয়ে সভা অনুষ্ঠিত

রনজিত কুমার পাল (বাবু) স্টাফ রিপোর্টারঃ

ধামরাইয়ে ব্র্যাক কর্তৃক কোভিড-১৯ রোধে জনসচেতনতা ও হাতধোঁয়া কার্যক্রম বিষয়ে সভা অনুষ্ঠিত

ধামরাই বড় বাজার দুর্গা-নাট মন্দিরে ব্র্যাক আয়োজিত করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণ রোধে জনসচেতনতা ও হাতধোঁয়া কার্যক্রম এর উপর সভা ধামরাই বড় বাজার ঐতিহ্যবাহী সার্বজনীন শ্রীশ্রী দুর্গা মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক রনজিত কুমার পাল (বাবু) এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫শে ফেব্রুয়ারি) বিকেল ৪ ঘটিকার সময় ধামরাই পৌরসভার বড় বাজার দুর্গা নাট মন্দিরে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক কর্তৃক আয়োজিত সভা সাংবাদিক রনজিত কুমার পাল এর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন ব্র্যাক এর কর্মকর্তা মুকন্দ কুন্ডু, শ্রী মানিক লাল গোস্বামী, আঃ বারেক সহ অন্যান্যরা।

এ’সময় আরো উপস্থিত ছিলেন শ্রী সঞ্জীব চৌধুরী, উৎপল পাল,শ্যাম গোপাল পাল,সরস্বতী পাল,হৃদয় বসাক,অন্তর বসাক সহ আরো অনেকে।

এ’সময় সভার সভাপতি সাংবাদিক রনজিত কুমার পাল বলেন বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস কোভিড-১৯ প্রাদুর্ভাব এর পর থেকে সবাইকে করোনার সংক্রমণ থেকে মুক্ত রাখতে জনসচেতনতা সহ হাতধোঁয়া কার্যক্রম ধামরাই সহ সমগ্র বাংলাদেশে আধুনিক বেসিন স্হাপন করে ব্র্যাক। যেটি এখনো কার্যক্রম পরিচালনা অব্যাহত রয়েছে।

তার জন্য ব্র্যাককে ধন্যবাদ জানাচ্ছি। আপনারা সবাই জানেন বৈশ্বিক মহামারী করোনা কোভিড-১৯ সংক্রমণ থেকে বাঁচতে যে ভ্যাকসিন টিকা বের হয়েছে প্রথমে সাতটি দেশ তা পেয়েছে তার মধ্যে বাংলাদেশ রয়েছে এটা সম্ভব হয়েছে মানণীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে। আমরা বাংলাদেশের মানুষ কোভিড-১৯ ভ্যাকসিন টিকা পাচ্ছি বিনামূল্যে। এর জন্য এ’সভা থেকে মানণীয় প্রধানমন্ত্রীাে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি এবং সৃষ্টি কর্তা যেন আমাদের সুযোগ্য প্রধানমন্ত্রীকে দীর্ঘায়ু দেন তার জন্য বিশেষ প্রার্থনা জানাচ্ছি।

আপনারা জানেন মানণীয় প্রধানমন্ত্রী বলেছেন ভ্যাকসিন নিলেও করোনা রোধে নিয়মিত মাস্ক পড়তে হবে। কাজেই আমাদের সবাইকে মাস্ক ও নিয়মিত সাবান দিয়ে হাত ধোঁয়া কার্যক্রম চালিয়ে যেতে হবে। স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। ব্র্যাক এর প্রদানকৃত বেসিন ব্যবহার করে নিজেদের সুরক্ষার জন্য নিয়মিত সাবান দিয়ে হাত ধোঁয়া কার্যক্রম, নিয়মিত মাস্ক পড়া ও সামাজিক দূরত্ব বজায় সহ স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। আমরা আশা করছি সচেতনতার মাধ্যমে আমরা করোনা মুক্ত হতে পারব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button