স্বাস্থ্য ও চিকিৎসা

পঞ্চম দিনে ধামরাইয়ে কোভিড-১৯ ভেক্সিন টিকা নিলেন সাংসদ বেনজীর আহমদ সহ ২৩৮ জন

রনজিত কুমার পাল (বাবু) স্টাফ রিপোর্টারঃ

পঞ্চম দিনে ধামরাইয়ে কোভিড-১৯ ভেক্সিন টিকা নিলেন সাংসদ বেনজীর আহমদ সহ ২৩৮ জন

করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণ থেকে মুক্ত থাকতে বহু প্রতীক্ষিত টিকা পাচ্ছে বাংলাদেশের মানুষ। ৭ই ফেব্রুয়ারি রোজ রবিবার থেকে সারা দেশে একযোগে এই টিকাদান কর্মসূচি শুরু হয়েছে।

প্রথম দফায় অগ্রাধিকার ভিত্তিক ১৮ শ্রেণির করোনা সম্মুখ যোদ্ধা এবং ৪০ বছর-ঊর্ধ্ব নাগরিকরা বিনামূল্যে এই টিকা পাবেন।

ইতিমধ্যেই দেশে আসা ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড – অ্যাস্ট্রাজেনেকার ৭০ লাখ টিকা দিয়েই শুরু হচ্ছে এই টিকাদান কর্মসূচি। এর মধ্যে ভারত সরকার উপহার হিসেবে ২০ লাখ এবং বাংলাদেশ কিনেছে ৫০ লাখ টিকা।

এর মধ্য দিয়ে করোনা কোভিড-১৯ নিয়ন্ত্রণে এবং করোনা কোভিড-১৯ থেকে মানুষকে বাঁচাতে সরকারের অন্যান্য উদ্যোগের পাশাপাশি টিকা প্রয়োগের নতুন উদ্যোগ আনুষ্ঠানিক ভাবে শুরু হয়েছে।

টিকা নিলেন সরকারের স্বাস্থ্য মন্ত্রী সহ বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সচিব, বিচারপতিগন,উর্ধ্বতন কর্মকর্তা, বিশ্ববিদ্যালয় এর শিক্ষক, পুলিশের বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা সহ দেশের বিশিষ্ট নাগরিকবৃন্দ।

ঢাকার ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস কোভিড-১৯ ভ্যাক্সিন প্রদানের পঞ্চম দিনে
ঢাকা – ২০ ধামরাই আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য (এম পি) ও ঢাকা জেলা আওয়ামী লীগ ও বায়রা’র সভাপতি জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ মহোদয় কোভিড-১৯ ভ্যাক্সিন গ্রহণ করেছেন।
বৃহস্পতিবার (১১ই ফেব্রুয়ারি) সকালে ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঢাকা-২০ ধামরাই আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ সহ ২৩৮ জন আজ করোনা ভ্যাক্সিন নিলেন।

গত ৭ই ফেব্রুয়ারি থেকে আজ ১১ই ফেব্রুয়ারি পর্যন্ত চঞ্চম দিন পর্যন্ত মোট কোভিড-১৯ ভ্যাক্সিন টিকা গ্রহণ করলেন (১৬ জন+১৭জন+১০৩ জন+ ৩৩০ জন + ৩৩৮ জন) সহ সর্বমোট ৭০৪ জন ব্যক্তি।

ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে গিয়ে কোভিড-১৯ ভ্যাকসিন টিকা গ্রহন শেষে ধামরাইয়ের স্হানীয় এমপি আলহাজ্ব বেনজীর আহমদ বলেন, টিকা নিয়ে আমার কোন সমস্যা হচ্ছে না। কারো গুজবে কান দিবেন না। আপনারা নির্ভয়ে ও নিশ্চিন্তে কোভিড-১৯ ভ্যাকসিন টিকা নিন। সরকার জনগনকে করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণ থেকে মুক্ত রাখতে বিনামূল্যে এই টিকা দিচ্ছে।
তিনি আরও বলেন, আমি নিজে করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণে আক্রান্ত হয়েছিলাম।

আল্লাহর অশেষ রহমতে আমি সুস্হ হয়েছি। আজকে কোভিড-১৯ ভ্যাকসিন টিকা গ্রহণ করার পর আমার কোন সমস্যা হচ্ছেনা। তিনি সকলের উদ্দেশ্য আরো বলেন -কোভিড-১৯ ভ্যাক্সিন পর্যায়ক্রমে সকলেই নিচ্ছেন। স্বাস্থ্য কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ধামরাই থানার ওসি সহ সাবেক জাতীয় সংসদ সদস্য এবং ইউনিয়ন চেয়ারম্যানগণ ও ধামরাইয়ের বিশিষ্টজনরা সহ নানা পেশার লোক, গৃহিণীরাও এই টিকা নিচ্ছেন।

স্বাস্থ্য সুরক্ষার এবং করোনা কোভিড-১৯ সংক্রমণ থেকে মুক্ত থাকার জন্য প্রিয় ধামরাই বাসিকে কোভিড-১৯ ভ্যাক্সিন নেয়ার আহবান জানিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button