জেলার খবর

আখাউড়ায় কোভিড ১৯ ভ্যাকসিন প্রদান কর্মসূচি শুভ উদ্বোধন করা হয়।

মোঃ আল আমিন, জেলা প্রতিনিধি-(ব্রাহ্মণবাড়িয়া)

আখাউড়ায় কোভিড ১৯ ভ্যাকসিন প্রদান কর্মসূচি শুভ উদ্বোধন করা হয়।

ব্রাহ্মাণবাড়িয়ার আখাউড়ায় কোভিড ১৯ ভ্যাকসিন প্রদান কর্মসূচি শুভ উদ্বোধন করা হয়। আজ রবিবার দুপুর ১২ টার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভ্যাকসিন প্রদান কর্মসূচি উদ্বোধন করেন আইন মন্ত্রী আনিসুল হক।

করোনা টিকাদান উদ্বোধনকালে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শিতার কারণে করোনা ভ্যাকসিন বাংলাদেশের জনগণের কাছে পৌঁছে গেছে। যে দিন থেকে করোনা ভাইরাসের ভ্যাকসিনের জন্য গভেষনা চলছিল সেদিন থেকে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছিলেন ভ্যাকসিন আবিষ্কৃত হওয়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশের জনগণকে ভ্যাকসিন দেওয়ার জন্য ব্যবস্থা করতে হবে। তারই গাইডেন্সে আজকে আমরা ভ্যাকসিন পেয়েছি।

জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে করোনা ভাইরাসের বিরুদ্ধে দাঁড়াতে পারি সেই ব্যবস্থা করেছেন। এজন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।

উদ্বোধন অনুষ্ঠানে ৫ জনকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়। তারা হলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলম,সাংবাদিক মানিক মিয়া, পুলিশ সদস্য রমিজ উদ্দিন,আবুল হাসেম ভূঁইয়া ও মো: কামাল।

আইনমন্ত্রী বলেন, গত বছর যখন করোনা মহামারি শুরু হয় তখন এক বিদেশী সাংবাদিক বলেছিলেন বাংলাদেশে ২০ লক্ষ লোক মারা যাবে। বাংলাদেশের রাস্তায় এত লাশ পড়ে থাকবে দুর্গন্ধে চলাচল করতে পারবে না। তাকে আমি বলতে চাই, দু:খের হলেও বাংলাদেশে এখন পর্যন্ত ৪ হাজার ২০০ জন মারা গেছে। পৃথিবীতে বাংলাদেশকে একটি খারাপ দেশ হিসেবে পরিচয় করাতে তারা এটা বলেছিল।

আইনমন্ত্রী এড. আনিসুল হক আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশের জন্য মানুষের ভাগ্য উন্নয়নের জন্য চেষ্টা করে। সে কারনেই বাংলাদেশ আজ সারা বিশ্বে উন্নয়নের মডেল।

হাসপাতাল সূত্র জানায়, আখাউড়া উপজেলাতে ২৮০ ভায়াল টিকা এসেছে। ২ হাজার ৮০০জন এ টিকা নিতে পারবেন। রবিবার বেলা ১১টা নাগাদ ১৪৩ জন টিকার জন্য নিবন্ধন করেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া থানার ওসি মো. রসুল আহমেদ নিজামী,পৌর মেয়র মো. তাকজিল খলিফা কাজল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাসেম ভূঁইয়া,উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মো. জয়নাল আবেদীন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুর রহমান প্রমূখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button