জেলার খবর

সেনবাগে যাচাই বাছাই এর নামে মুক্তিযোদ্ধাদের হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান।

মোঃ ফখর উদ্দিন, নোয়াখালী প্রতিনিধিঃ

সেনবাগে যাচাই বাছাই এর নামে মুক্তিযোদ্ধাদের হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান।

যাচাই বাছাই এর নামে জাতির সূর্যসন্তান বীর মুক্তিযোদ্ধাদের হয়রানির প্রতিবাদে সোমবার (২৫ জানুয়ারি) সকাল ১১ ঘটিকায় মানববন্ধন করেন সেনবাগ উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণ।

থানার মোড় ও উপজেলা চত্বরে এ মানববন্ধন শেষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম মজুমদার এর মাধ্যমে স্মরকপলিপি প্রদান করা হয়।

জাতির গর্বিত সন্তান বীর মুক্তিযোদ্ধাদের শান্তিপূর্ণ মানববন্ধনের সাথে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন সেনবাগ উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম কবির,উপজেলা আওয়ামী যুবলীগ আহবায়ক আ.স.ম জাকারিয়া আল মামুন,উপজেলা আওয়ামী লীগ নেতা আলী আক্কাছ রতন ও ৪নং কাদরা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ সোলায়মান।

ভাইস চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, “মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই এর নামে প্রতারণা শুরু হয়েছে।গোপনে দুই লক্ষ টাকা পর্যন্ত তারা চাইতেছে,যারা দুই লক্ষ টাকা দিতে পারবে তাদের নাম তালিকায় থাকবে আর যারা টাকা দিতে পারবে না তাদের নাম তালিকায় থাকবেনা। এ এক প্রতারণা”। তিনি আরো বলেন…”মাননীয় প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মানে ভূষিত করেছে।আজ এক শ্রেণির দালালচক্র মুক্তিযোদ্ধাদের ভেতরে ঢুকে জাতির শ্রেষ্ঠ সন্তানদের কলঙ্কিত করতেছে।এর যথাযথ বিহীত ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি”।

এ সময় আরো বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা হাজী মোঃ ওবায়েদ উল্যাহ,আবদুল হালিম, ইকবাল হোসেন সহ প্রমুখ।
মুক্তিযোদ্ধাদের দাবী, প্রকৃত মুক্তিযোদ্ধাদের দিয়ে মুক্তিযোদ্ধা তালিকা যাচাই বাছাই করা হোক। কোন ভুয়া মুক্তিযোদ্ধা ও রাজাকার দিয়ে যাচাই বাছাই করলে মুক্তিযোদ্ধারা তা মেনে নেবেনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button