জেলার খবর

বাঁশখালীতে “ডাচ্-বাংলা” ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখা উদ্বোধন।

এনামুল হক রাশেদী, বাঁশখালী উপজেলা প্রতিনিধি-(চট্টগ্রাম)

বাঁশখালীতে “ডাচ্-বাংলা” ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখা উদ্বোধন।

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনা নতুন মার্কেটে অনলাইন ও আধুনিক প্রযুক্তি ভিত্তিক ব্যাংকিং সেবার প্রতিশ্রূতিশীল ব্যাংক “ডাচ্-বাংলা” ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখা উদ্বোধন করা হয়েছে।
২৪ ডিসেম্বর’২০ ইং বৃহস্পতিবার বিকেল ৩ টার সময় উপজেলার পশ্চিম বড়ঘোনার নতুন মার্কেটে “ডাচ্-বাংলা” ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখা উদ্বোধন উপলক্ষে এক বর্ণিল অনুষ্টানের আয়োজন করা হয়।

গন্ডামারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাস্টার শামসুল আলম ছিদ্দিকী’র সভাপতিত্বে এবং এজেন্ট ব্যাংকের স্বত্তাধীকারী প্রতিষ্টান মেসার্স নঈমী এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী ও ডাচ্-বাংলা এজেন্ট ব্যাংক বাঁশখালী পশ্চিম বড়ঘোনা শাখার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ওবাইদুর রহমানের সঞ্চালনায় বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন, গন্ডামারা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব লেয়াকত আলী, উদ্বোধক ছিলেন বর্ষিয়ান আলেমে দ্বীন এলাকার প্রবীন মুরব্বি আলহাজ্ব হযরত মওলানা আব্দুল করিম, প্রধান আলোচক ছিলেন, ডাচ্-বাংলা ব্যাংক চট্টগ্রামের রিজিওন্যাল ম্যানেজার হোসেন মারুফ ইমতিয়াজ। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে গন্ডামারা ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ৫নং ওয়ার্ড ইউপিএম কামাল উদ্দিন সিকদার, ৪ নং ওয়ার্ডের ইউপিএম মোহাম্মদ আনছার, ১ নং ওয়ার্ডের ইউপিএম আলী নবী, পশ্চিম বড়ঘোনা রহমানিয়া মাদ্রাসার সুপার মাওলানা মুজিবুর রহমান, যুবদল নেতা মোহাম্মদ জকরিয়া সিকদার, মাহমাদুল ইসলাম, সাবেক মেম্বার আবুল বাশার প্রমুখ:।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান লেয়াকত আলী বলেন, বাঁশখালী’র গন্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনা এখন গুরুত্বপূর্ণ একটি ইকোনমী জোন। এ এলাকায় প্রতিষ্টিতব্য দেশের বৃহত্তম কয়লাবিদ্যুৎ প্রকল্পকে ঘিরে বর্তমানে সমগ্র বাঁশখালী জাতীয় অর্থনীতির গুরুত্বপুর্ণ এলাকায় পরিনত হয়েছে। বিদ্যুৎ প্রকল্পে বৃহত্তম চট্টগ্রাম ছাড়াও দেশের বিভিন্ন জেলা থেকে হাজার হাজার শ্রমিক এ এলাকায় নিয়োজিত রয়েছে।

তাই সর্বস্তরের নাগরিকদের দৈনন্দিন কর্মব্যস্ততার পাশাপাশি উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে অর্থনৈতিক লেন-দেনও। অর্থ-সময় ও শ্রমের অপচয়রোধ করার জন্য অত্যন্ত প্রযোজন ছিল স্থানীয়ভাবে ব্যাংকিং লেন-দেনের সুযোগ সৃষ্টি করা। অত্যন্ত সাহসিকতার সাথে মেসার্স নঈমী এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী তরুন উদ্যোক্তা ওবাইদুর রহমান “ডাচ্-বাংলা” এজেন্ট ব্যাংকিং শাখা উদ্বোধন করায় আন্তরিক ধন্যবাদ জানান।

প্রধান আলোচকের বক্তব্যে বিশিষ্ট ব্যাংকার হোসেন মারুফ ইমতিয়াজ ব্যাংকের বহুবিধ সুবিধার কথা উল্লেখ করে ডাচ্-বাংলা ব্যাংকে যে কেউ সহজে লেন-দেন করার সুযোগ রয়েছে বলে জানান।

সভাপতির বক্তব্যে মাস্টার শামসুল আলম ছিদ্দিকী উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের এলাকায় ডাচ্-বাংলা ব্যাংকের পরিপুর্ন ব্যাংকিং সুবিধা নিয়ে এজেন্ট ব্যাংকের শাখা উদ্বোধনের উদ্যোগ গ্রহন করায় নঈমী এন্টারপ্রাইজ ও স্বত্তাধিকারী ওবাইদুর রহমানের ভূয়শী প্রশংসা করেন। পরে ব্যাংকের ব্যানার কেটে অতিথিরা এজেন্ট ব্যাংক কার্যালয় শুভ উদ্বোধন করেন।

এজেন্ট ব্যাংক শাখার ব্যবস্থাপনা পরিচালক ওবাইদুর রহমান উদ্বোধনী অনুষ্টানে এজেন্ট ব্যাংক শাখা থেকে পুর্নাঙ্গ ব্যাংকের সুযোগ-সুবিধাসহ সর্বোত্তম সেবা প্রদানের প্রতিশ্রূতি ব্যক্ত করেন, তিনি সর্বস্তরের মানুষকে একাউন্ট খোলার আহ্বান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button