জেলার খবর

আবার জমবে মেলা, বট তলা হাট তলা, কৃতজ্ঞতাজ্ঞাপন সমাবেশে বললেন প্রবীণরা। ‌

এসএম স্বপন, যশোর প্রতিনিধিঃ

আবার জমবে মেলা, বট তলা হাট তলা, কৃতজ্ঞতাজ্ঞাপন সমাবেশে বললেন প্রবীণরা।

“আবার জমবে মেলা, বট তলা হাট তলা, হাট তলা বট তলা” এমন আবেগঘন বানী আওড়ালেন বেনাপোলে কৃতজ্ঞতাজ্ঞাপন সমাবেশে আওয়ামী লী‌গের প্রবীণ ত্যা‌গী নেতা কর্মীরা।

শ‌নিবার (১২ ডিসেম্বর) বি‌কে‌লে বেনা‌পোল বল‌ফিল্ড মা‌ঠের কে‌ন্দ্রিয় শহীদ মিনারে ১৯৭৫ এর পর‌ শার্শা উপ‌জেলার বাংলা‌দেশ আওয়ামীগ এর যেসব ত্যা‌গী নেতা কর্মী অব‌হে‌লিত ও বয়‌সের ভা‌রে নুয়ে পড়েছে এবং যা‌দের লড়াই সংগ্রা‌মে এদেশ স্বা‌ধীন হ‌য়ে‌ছে, সেই শ্রদ্ধা ভাজন বর্ষীয়ান রাজ‌নিতী‌বিদ‌দের সন্মা‌নে এক ব্যতিক্রম ধর্মী
বি‌শেষ কৃতজ্ঞতাজ্ঞাপন সমা‌বেশের আ‌য়োজন ক‌রে‌ন, য‌শোর জেলা আওয়ামীলী‌গের যুগ্ম-সাধারন সম্পাক ও বেনা‌পোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

উক্ত সমা‌বে‌শে সভাপ‌তিত্ব ক‌রেন, শার্শা উপ‌জেলা আওয়ামীলী‌গের সহ-সভাপ‌তি ও সা‌বেক উলাশী ইউ‌নিয়ন প‌রিষদের চেয়ারম্যান শ‌হিদুল আলম। এসময় ১৫৩ জন প্রবীন বর্ষীয়ান ত্যা‌গী অব‌হে‌লিত রাজ‌নিতী‌বিদ‌দের উত্ত‌রিয় ও সন্মা‌নে সন্মা‌নিয় ক্রেষ্ট প‌রি‌য়ে দেন মেয়র লিটন।

এসময় শার্শা উপ‌জেলা আওয়ামীলীগের প্রবীণ নেতাকর্মীরা ব‌লেন, এখ‌নো এরকম শ্রদ্ধা জানা‌তে আওয়ামীলী‌গে নেতা আ‌ছে ভাব‌তে আমাদের চো‌খে জল আস‌ছে। সবাই একত্রিত হতে পেরে সত্যি আজ আমরা খুব আনন্দিত। যারা দূর সময়ে আওয়ামী লীগের পাশে ছিল, তাদের যেন কেউ অবহেলা না করে এবং তাদের খোঁজ খবর রাখে এমন আশাবাদ ব্যক্ত করেন প্রবীণ এ নেতাকর্মীরা।

তারা বলেন, কারণ আমরা এক সময় আওয়ামী লীগের দূর দিনের সঙ্গী ছিলাম। আজ আমরা বয়সের ভারে নুয়ে পড়েছি। আপনাদের একটু ভালবাসা, এ শেষ বয়সে কিছুটা হলেও আমাদের আনন্দ জোগাবে।

উক্ত সমাবেশে মেয়র আশরাফুল আলম লিটন ব‌লেন, গত শতা‌ব্দীর প্রবীন ও বর্ষীয়ান আওয়ামীলী‌গের নেতা কর্মীরা যারা বয়‌সের ভা‌রে ন্যুজ, যা‌দের লড়াই আর সংগ্রা‌মে আমরা পে‌য়ে‌ছিলাম এক‌টি ভুখন্ড।যারা আজ সমস্ত আ‌লো আর আ‌লোচনার বাই‌রে যারা এক সময় ছি‌লেন শার্শা উপ‌জেলা আওয়ামীলী‌গের প্রাণ। সততার সা‌থে সাংগঠ‌নিক নেতৃত্ব দেওয়ার এক গৌরবোজ্জ্বল ই‌তিহাস, তারা আজ অ‌ভিমা‌নে নি‌জে‌দের গু‌টি‌য়ে নি‌য়ে‌ছেন। এই প্রবীনরা নেতারা নির্যা‌তিত নি‌পিড়ীত মানু‌ষের জন্য লড়াই ক‌রে। তা‌দের অবদা‌নের জন্য আজ বাংলা‌দেশ আওয়ামীলীগ রাষ্ট্রীয় ক্ষমতায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button