জেলার খবর

শীতে কমতে শুরু করেছে তরকারির দাম।

এসএম স্বপন, যশোর প্রতিনিধিঃ

শীতে কমতে শুরু করেছে তরকারির দাম।

শীতের শুরু থেকেই বেনাপোল বাজারে কমতে শুরু করেছে তরকারির দাম। শীতকালীন সবজি বাজারে ব্যাপকহারে আমদানি হওয়ায়, তার স্বাদ পেতে শুরু করেছে সাধারণ মানুষ।

সবজি বিশেষে ২০ থেকে ২৫ টাকা কমায় খুশি সাধারণ ক্রেতারা। তরকারির দাম কমতে শুরু করায়, যেন কিছুটা হলেও স্বস্তি ফিরেছে তাদের মাঝে।

বাজারে বাজার করতে আসা আজিজ নামে এক ক্রেতা বলেন, কিছুদিন আগেও যেখানে, যেসব সবজি কিনেছি ৬০ টাকা, তা এখন কমে ৩৫-৪০ টাকায় বিক্রি হচ্ছে। মোটামুটি হারে সব তরকারির দামই এখন কিছুটা হলেও নাগালের মধ্যে। তবে, শীতকালীন সময়ে বাজারে শীতের সবজির অনেক আমদানি হচ্ছে। তাই দাম আর একটু কম হলে আমাদের মত সাধারণ মানুষের অনেকটা পরিবারে স্বাচ্ছন্দ্য ফিরতো।

বেনাপোল বাজারের তরকারি বিক্রেতা মিজান বলেন, শীত পড়াতে বাজারে শীতকালীন সবজির দাম কমতে শুরু করেছে। আর দাম কমাতে বিক্রি বেচাকেনাও ভালো হচ্ছে।

তিনি বলেন, সবজি বিশেষে ২০ থেকে ২৫ টাকা হারে তরকারির দাম কমেছে। ৬০ টাকার বেগুন ৩৫ টাকা, ৪০ টাকার ফুলকপি ১৬ টাকা, ৬০ টাকার উস্তে ৪০ টাকা, ১০ টাকার পালনশাক ৬ টাকা সহ প্রায় সব তরকারির দামই কম। তবে, আলু, কাঁচা ঝাল সহ কয়েকটি তরকারির দাম একটু বেশি বলে তিনি জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button