জেলার খবর

স্বাস্থ্যবিধি লংঘন ও মাস্ক না পরায় বাঁশখালীতে ২৭ জনকে জরিমানা।

এনামুল হক রাশেদী, বাঁশখালী উপজেলা প্রতিনিধি-(চট্টগ্রাম)

স্বাস্থ্যবিধি লংঘন ও মাস্ক না পরায় বাঁশখালীতে ২৭ জনকে জরিমানা।

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় অভিযান পরিচালনা করে স্বাস্থ্যবিধি লংঘন ও মুখে মাস্ক ব্যবহার না করায় ২৭ জনকে ২৬ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি মাস্কবিহীন জনগনকে মাস্ক বিতরন করা হয়েছে।

২৬ নভেম্বর’২০ ইং বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে দুপুর ১,৩০ টা পর্যন্ত সহকারী কমিশনার (ভূমি) আতিকুর রহমানের নেতৃত্বে একটি টিম উপজেলার টাইমবাজার, চাম্বল ও নাপোড়ায় এ অভিযান পরিচালনা করেন। এসময় সার্বিক সহযোগিতা করেন বাঁশখালী থানা পুলিশের সক্রিয় একদল পুলিশ।

অভিযান পরিচালনাকালে বাঁশখালী প্রধান সড়ক, সড়কের হাট-বাজার ও দোকান-পাটে মুখে মাস্কবিহীন জনগনকে আটক করে ২৭ জনকে ২৬ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়। একিইসাথে জনগনের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচারনা চালানো হয়।

এ ব্যাপারে জানতে চাইলে বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুর রহমান জানান. শীতের শুরুতেই আশংকাজনক হারে বৃদ্ধি পাচ্ছে বিশ্ব মহামারী করোনা।

করোনা’র ২য় ঢেউ প্রতিরোধে জনগনকে মুখে মাস্ক ব্যবহার বাধ্যতামুলক সহ স্বাস্থ্যবিধি মেনে চলতে সরকার কঠোর পদক্ষেপ নিয়ে মাঠে সক্রিয় রয়েছে। জনগনের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সরকার মাঠে-ময়দানে সক্রিয় থাকলেও সমাজের বেশিরভাগ এখনো স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মুখে মাস্ক ব্যবহার করার ব্যাপারে সাংঘাতিকভাবে উদাসীনতা দেখিয়ে যাচ্ছে। বাঁশখালী উপজেলার বিভিন্ন এলাকায় নিয়মিত অভিযানের অংশ হিসাবে আজ বৃহস্পতিবার উপজেলার টাইমবাজার, চাম্বল ও নাপোড়ায় অভিয়ান চালিয়ে ২৭ জনের কাঁছ থেকে বিভিন্ন হারে ২৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। তিনি আরো জানান, সরকারের নির্দেশনার আলোকে এবং পরিস্থিতির প্রয়োজনে এ অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে। যে কোন মুল্যে করোনার প্রকোপ বৃদ্ধি প্রতিরোধে জনগনকে মুখে মাস্ক ব্যবহার সহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button