জেলার খবর

ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায় মুক্তিযোদ্ধের সময়ের অবিষ্ফোরিত মর্টার সেল উদ্ধার।

মোঃ আল আমিন, জেলা প্রতিনিধি-(ব্রাহ্মণবাড়িয়া)

ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায় মুক্তিযোদ্ধের সময়ের অবিষ্ফোরিত মর্টার সেল উদ্ধার।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় একাত্তরের স্বাধীনতা যুদ্ধের সময়ের অবিষ্ফোরিত পরিত্যক্ত ৩৫ কেজি ওজনের একটি মর্টার শেল উদ্ধার করা হয়েছে।

আজ বুধবার (১১ নভেম্বর) সকাল ১১টায় আখাউড়া পৌরসভার নারায়ন পুর বাইপাস মো:আলমগীর মিয়ার বাঙ্গারির দোকান থেকে মর্টারশেলটি উদ্ধার করা হয়।বর্তমানে মর্টার শেলটি আলগীর মিয়ার দোকানে ড্রামবর্তী পানির নিচে রাখা আছে।

নিরাপত্তা বাহিনীর মাইন বিশেষজ্ঞ দলেরসদস্যরা উক্ত শেলটি পরীক্ষা করবেন বলে পুলিশ জানিয়েছেন।দোকানের মালিক আলমগীর মিয়া জানায়,গতকাল মঙ্গলবার বিকালে তমা কম্পানির শ্রমিকরা পুরাতন রড সহ মর্টার শেলটি বিক্রি করে আজ বুধবার এটি দেখে সন্দেহ হলে বিষয়টি পুলিশকে জানানো হয়।

পুলিশ প্রশাসন ঘটনা জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শনকরে এবং মর্টার শেলটি নিরাপদে পানিতে ডুবিয়ে রাখে।ধারণা করা হচ্ছে, শেলটি বাংলাদেশ-পাকিস্তান যুদ্ধের সময় ফেলেরাখা হয়। তবে মর্টার শেলটি নিস্ক্রিয় কি না তা আপাতত বলাযাচ্ছে না।

আখাউড়া থানার ওসি তদন্ত মাসুদুল আলম জানায়, মর্টার শেলটি পুরাতন এবং পরিত্যক্ত। মর্টার সেল পরীক্ষার জন্য নিরাপত্তা বাহিনীরবিশেষজ্ঞ দলকে খবর দেয়া হয়েছে তারা আসলেই জানা যাবে মর্টারশেলটি সক্রিয় কিনা। বর্তমানে মর্টার শেলটি নিরাপদ স্থানে ড্রামবর্তী পানিতে রাখা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button