জেলার খবর

করোনার কারণে ধামরাই বড় বাজার মন্দির এর ৩৯তম হরিনাম সংকীর্তন বন্ধ ঘোষণা।

রনজিত কুমার পাল (বাবু) স্টাফ রিপোর্টারঃ

করোনার কারণে ধামরাই বড় বাজার মন্দির এর ৩৯তম হরিনাম সংকীর্তন বন্ধ ঘোষণা।

ঢাকার ধামরাই পৌর শহরের বড় বাজার সার্বজনীন শ্রী শ্রী দুর্গা মন্দির কমিটির জরুরি সভা উক্ত মন্দির পরিচালনা কমিটির সভাপতি ডাঃ অজিত কুমার বসাক এর সভাপতিত্বে সোমবার (৯ই নভেম্বর) সন্ধ্যা ৭ ঘটিকার সময় বড় বাজার দুর্গা- নাট মন্দিরে অনুষ্ঠিত হয়েছে।

সভায় আসন্ন ৩৯তম শ্রীনাম সংকীর্তন উদযাপন করার লক্ষে কার্তিকমাস ব্যাপী ভাগবত পাঠ গত ১৮ই অক্টোবর শুরু হয়েছে। চলমান ভাগবত পাঠ সরকারের স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে চলমান রয়েছে আগামী ১৭ হতে ১৯শে নভেম্বর পর্যন্ত চব্বিশ প্রহর ব্যাপী হরিনাম সংকীর্তন তার পরের দিন অষ্টকালীন লীলাকীর্তন অনুষ্ঠান করার বিষয়ে বিষদ বিস্তারিত আলোচনায় অংশ গ্রহণ করে কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক রনজিত কুমার পাল (বাবু) সভায় তুলে ধরেন।

বিশেষ করে বৈশ্বিক মহামারী করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণ এর ফলে সারাবিশ্বে লক্ষ লক্ষ লোকের প্রাণহানি ঘটেছে, আক্রান্ত রোগীর সংখ্যাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। প্রশাসন থেকে স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়েছে, কীর্তন যেহেতু হাজার হাজার ভক্তবৃন্দের জনসমাগম ঘটে তার জন্য সকলের করোনার সংক্রমণ এড়াতে এবার বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

মন্দির কমিটির সভাপতি ডাঃ অজিত কুমার বসাক বলের ধর্ম মানুষের কল্যাণ ও মঙ্গল বয়ে আনে সকলের সুষ্ঠু সুন্দর জীবন বজার রাখার কারণে এবার হরিনাম সংকীর্তন ও লীলাকীর্তন বন্ধ রাখা বর্তমান সময়ের দাবী। কারন কীর্তনের দলগুলো দেশেন বিভিন্ন জেলা থেকে আসে সেই সাথে কীর্তনের আলিঙ্গন প্রথা সরকারের স্বাস্থ্য বিধি ভঙ্গ হওয়ার সম্ভবনা বেশি। সঙ্গত কারণে হরিনাম সংকীর্তন ও লীলাকীর্তন বন্ধ রাখা জরুরি জনস্বার্থে।

তবে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে কার্তিক মাসব্যাপী ভাগবত পাঠান্তে মহাপ্রভুর ভোগরাগ অনুষ্ঠান করে উক্ত মন্দিরের আওতাধীন সকল ভক্তদের বাড়িতে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রসাদ বাড়িতে পৌঁছে দেওয়ার প্রস্তার করেন।

এ’বিষয়ে সভায় অনেকেই বিষদ বিস্তারিত আলোচনায় অংশ গ্রহণ করে এবারের ৩৯তম বাৎসরিক উৎসব অনুষ্ঠানে ২৪প্রহরব্যাপী হরিনাম সংকীর্তন ও লীলাকীর্তন অনুষ্ঠান বন্ধ রাখা ও একমাস ভাগবতপাঠান্তে ১৭ই নভেম্বর স্বাস্থ্য বিধি মেনে মহোৎসব মহাপ্রভুর ভোগরাগ অনুষ্ঠান করার সিদ্ধান্ত সভায় উপস্থিত সকল সদস্যদের সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button