জেলার খবর

পাইকগাছার দেলুটি ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ ভেঙ্গে আবারো প্লাবিত:স্বেচ্ছাশ্রমে মেরামত চেষ্টা।

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা)

পাইকগাছার দেলুটি ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ ভেঙ্গে আবারো প্লাবিত:স্বেচ্ছাশ্রমে মেরামত চেষ্টা।

পাইকগাছা উপজেলার অধিক দূর্যোগ ঝুঁকিপূর্ণ দ্বীপবেষ্টিত দেলুটি ইউনিয়নের ২০ সেপ্টেম্বর থেকে ফের অমাবস্যার প্রবল জোয়ারে ২০/১ পোল্ডারের মধ্যবর্তী চকরিবকরি বদ্ধ জলমহালের দক্ষিন পার্শ্বের প্রতিরক্ষা বাঁধ ভেঙে আবারো গেউয়াবুনিয়া, চকরিবকরি, পারমধুখালী ৩টি গ্রামের বৃহৎ একটি অংশ প্লাবিত হয়ে ঘরবাড়ী, গবাদীপশু, মৎস্য ঘের, আমন ফসল ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়ে প্রায় ২ শত পরিবার এখনো বানভাসী অবস্থায় মানবেতর জীবন যাপন করছে।

বাঁধটি নির্মানের জন্য ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডলের নের্তৃত্বে সাধারণ মানুষ স্বেচ্ছাশ্রমে এ কাজে অংশগ্রহণ করেন। যে সকল জনসাধারন অংশগ্রহন করেছেন দেলুটি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে তাদের প্রতি অনেক কৃতজ্ঞতা জানিয়ে ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল জানান, আমরা সব সময় প্রাকৃতিক দুর্যোগসহ নানা প্রতিকুলতা মোকাবিলা করে আসছি।

ইউএনও মহোদয় সবসময় পাশে থেকে সার্বিক সহযোগিতা করে আসছেন। তিনি বলেন, টেকসই বেঁড়িবাধ নির্মান জরুরি। এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট বিভাগের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

প্রতিরক্ষা বাধ নির্মানের সময় উপস্থিত ছিলেন, দেলুটি ইউপি চেয়ারম্যান ও ড্যাম কেয়ার টীমের সভাপতি রিপন কুমার মন্ডল, ইউ পি সদস্য রবীন্দ্র নাথ মন্ডল, প্রীতিলতা ঢালী আলো, আওয়ামীলীগ নেতা সুকৃতি মোহন সরকার, কুমুদ রায়, শ্যামল রায়, পরিতোষ মন্ডল, নিরোদ মল্লিক, জ্যোতিষ চন্দ্র ঢালী, বিধান চন্দ্র মন্ডল, যুবলীগের সুব্রত রায়, অতনু মন্ডল, তাপস মন্ডল, বিভূতি সরকার, বিধান রায়, অমল মন্ডল, বিজন মন্ডল, তাপস সরদার, কার্তিক সরদার, পবিত্র সরকার, দীপক সরকার, শশ্মান সরকার, বিশ্বজিৎ ঢালী, মিল্টন মন্ডল, গোবিন্দ মন্ডলসহ অনেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button